মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শ্রমিকের নিরাপত্তার জন্য মাস্ক বিতরন কালে লোভা কোয়ারীতে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে পাথর পরিবহণের আহবান জানান মস্তাক আহমদ পলাশ

বৃহস্পতিবার, ১১ জুন ২০২০ 49 ভিউ
শ্রমিকের নিরাপত্তার জন্য মাস্ক বিতরন কালে লোভা কোয়ারীতে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে পাথর পরিবহণের আহবান জানান মস্তাক আহমদ পলাশ

কানাইঘাট প্রতিনিধি : কানাইঘাটের লোভাছড়া পাথর কোয়ারীতে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে আপনাদের পাথর পরিবহন করতে হবে। যাতে করে কারো কোন ধরনের অসুবিধা সৃষ্ঠি না হয় সে দিকে খেয়াল রাখতে হবে। বুধবার বিকাল ৪টায় সিলেটের কানাইঘাট উপজেলার সীমান্তবর্তী লোভাছড়া পাথর মহালের ব্যবসায়ীদের নিয়ে এক সংক্ষিপ্ত সভায় উপরোক্ত কথাগুলো বলেন জেলা আওয়ামীলীগের সাবেক উপ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক লোভাছড়া পাথর মহালের সাবেক ইজারাদার মস্তাক আহমদ পলাশ।

এ সময় তিনি স্থানীয় নয়াবাজারে লোভাছড়া আদর্শ পাথর ব্যবসায়ী সমিতির কার্যালয়ে ১ হাজার শ্রমিকের নিরাপত্তার জন্য মাস্ক নিয়ে আসেন। সেগুলো মুলাগুল পাথর ব্যবসায়ী সমিতি ও লোভাছড়া আদর্শ পাথর ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের হাতে হস্তান্তর করেন।

সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কাউন্সিলর মাসুক আহমদ, অর্থ বিষয়ক সম্পাদক স্থানীয় ইউপি সদস্য তমিজ উদ্দিন, ইউপি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক লোভাছড়া আদর্শ পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি নাজিম উদ্দিন, সাধারন সম্পাদক ফখরুল ইসলাম, মুলাগুল পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি গিয়াছ উদ্দিন, সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন সহ লোভাছড়া পাথর মহালের বিপুল সংখ্যক ব্যবসায়ী ও এলাকার বিশিষ্ট মুরব্বী বৃন্দ।

সভায় আলহাজ্ব¦ মস্তাক আহমদ পলাশ বলেন, বর্তমানে যে পাথর গুলো লোভাছড়ার বিভিন্ন স্থানে রয়েছে সেগুলো তাহার লিজের নিদিষ্ঠ মেয়াদের মধ্যে উত্তোলন করা হয়েছে। তিনি এর কারন ব্যাখা করে বলেন, লোভাছড়া পাথর কোয়ারীর জন্মলগ্ন থেকে সকল ব্যবসায়ীরা শীত মৌসুমে অর্থাৎ শুকনো মৌসুমে পাথর উত্তোলন করেন।

আর বর্ষা মৌসুমে যখন নদীতে পানি আসে তখন তা পরিবহন করে থাকেন। সেই ধারাবাহিকতা আজো বজায় রয়েছে। তারপরও লোভাছড়া পাথর মহালের ব্যবসায়ীদের মানবিক দিক বিবেচনা করে পাথর পরিবহনের সুযোগ করে দেওয়ায় তারা মহান আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন সহ রাজনৈতিক নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য লোভাছড়া পাথর মহালটি দুর্গম পাহাড়ী এলাকায় অবস্থিত। এখানে যোগাযোগের একমাত্র ব্যবস্থা নৌপথ। যার কারনে বর্ষা মৌসুমে এখান থেকে পাথর পরিবহন করা হয়ে থাকে।

Facebook Comments
advertisement

Posted ১:০০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১১ জুন ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com