শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কানাইঘাটে একটি নিরীহ পরিবারের লোকজনকে মারধর : জায়গা দখলের চেষ্টা

শনিবার, ০৮ আগস্ট ২০২০     543 ভিউ
কানাইঘাটে একটি নিরীহ পরিবারের লোকজনকে মারধর : জায়গা দখলের চেষ্টা

কানাইঘাট প্রতিনিধি : কানাইঘাট উপজেলার দিঘীরপার পূর্ব ইউপির দর্পনগর পূর্ব (আগচটি) গ্রামের নিরীহ একটি পরিবারের পৈত্রিক কিছু জায়গা গ্রামের কিছু প্রভাবশালী লোক জোরপূর্বক দখলের চেষ্টা চালায় বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় নিরীহ পরিবারের লোকজন বাধা প্রদান করলে তাদেরকে মারধর করে রাস্তায় ফেলে পালিয়ে যায় তারা। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা প্রদান করে।

জানা যায়, উপজেলার ৩নং দিঘীরপার পূর্ব ইউপির দর্পনগর (আগচটি) গ্রামের মৃত আব্দুল হাসিমের পুত্র আব্দুল মন্নানের বাড়ীর সামনে তার পৈত্রিক মৌরসী সম্পত্তি হিসাবে ৪ শতক জায়গা রয়েছে। উক্ত জায়গাটি জলে ডুবা মাছ চাষের উপযোগী থাকায় গত শুক্রবার সকাল অনুমান সাড়ে ৯টায় মেশিন দিয়ে পানি সেচ করে জায়গাটি দখলের চেষ্টা চালায় গ্রামের কতিপয় লোকজন। এসময় নিরীহ আব্দুল মন্নান তার পরিবারের লোকজন নিয়ে বাধা প্রদান করলে তাদেরকে মারপিট করে তারা।

এসময় গ্রামের কতিপয় লোকজনের হামলায় আহত হয়েছেন আব্দুল মন্নান (৫৫), তার স্ত্রী আফিয়া বেগম (৪০), ছেলে সুহেল আহমদ (২৫), রাসেল আহমদ (২২), মেয়ে রুমানা বেগম (১৮)। তারা শুক্রবার কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা গ্রহন করেছেন বলে জানা গেছে।

এঘটনায় নিরীহ আব্দুল মন্নান বলেন, আমার বাড়িতে পৈত্রিক মৌরসী সম্পত্তি হিসাবে ৪ শতক জায়গা নিয়ে আমার ভাই আব্দুল মতিনের সঙ্গে বিরোধ চলে আসছিল। এই সুযোগে আমাদের গ্রামের হামিন্দ রাজার ছেলে বাবুল আহমদ, পাশের বাড়ির আজমুল হক, তফজ্জুল আলীর পুত্র হারিছ আহমদ, আরিফ উদ্দিন, নাজির আহমদ, হারিছ উদ্দিনের পুত্র কামরান আহমদ, তফজ্জুল আলীর পুত্র মিছবাহ আহমদ, আরিফ উদ্দিনের পুত্র নেওয়াজ আহমদ সহ আরো কয়েকজন গ্রামবাসী মিলে আমার জায়গায় জোরপূর্বক মেশিন দিয়ে পানি সেচ করে মাছ শিকারের চেষ্টা চালায়।

এসময় তাদেরকে বাধা প্রদান করলে আমি সহ আমার স্ত্রী সন্তানদেরকে তারা বেধড়ক মারপিট করে রাস্তায় ফেলে চলে যায়। পরে আশপাশের অন্যান্য লোকজন এসে আমাদেরকে উদ্ধার করলে আমরা কানাইঘাট উপজেলা হাসপাতালে গিয়ে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করি। এঘটনায় আমি থানায় মৌখিক অভিযোগ দায়ের করেছি। বিষয়টি নিষ্পত্তির জন্য স্থানীয় ইউপি সদস্য খসরুজ্জামান সরেজমিনে এসে উভয়কে গ্রাম্য সালিশে আবদ্ধ করেছেন। গ্রামবাসী এবিষয়টি নিষ্পত্তি করে দিতে না পারলে আমি আইনের আশ্রয় গ্রহন করবো।

এবিষয়ে দর্পনগর পূর্ব (আগচটি) গ্রামের হামিন্দ রাজার পুত্র বাবুল আহমদের সাথে যোগাযোগ করলে তিনি উক্ত ঘটনার ব্যাপারে কোন কথা বলতে রাজি হননি।

এবিষয়ে আলাপকালে দিঘীরপার পূর্ব ইউপির ২নং ওয়ার্ডের সদস্য খসরুজ্জামান বলেন, আব্দুল মন্নানের সাথে জায়গা-জমি নিয়ে তার ভাই আব্দুল মতিনের সঙ্গে বিরোধ চলে আসছিল। শুক্রবার সকালে উক্ত জায়গা নিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের লোকজন আহত হয়েছেন। আমি তাদেরকে চিকিৎসা প্রদানের জন্য হাসপাতালে প্রেরণ করেছি। এঘটনায় আমরা গ্রামবাসী উভয় পক্ষকে গ্রাম্য সালিশে আবদ্ধ করেছি। তিনি বলেন, ঊভয় পক্ষের কাগজ পত্র দেখে জায়গা জমির এ বিরোধটি আমরা নিষ্পত্তি করে দেবো বলে জানান তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৫০ অপরাহ্ণ | শনিবার, ০৮ আগস্ট ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com