শুক্রবার ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কানাইঘাটে ইউপি স্বাস্থ্য কেন্দ্র’র ভবন নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ

মঙ্গলবার, ৩০ জুন ২০২০     98 ভিউ
কানাইঘাটে ইউপি স্বাস্থ্য কেন্দ্র’র ভবন নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ

আলীম উদ্দিন আলীম, কানাইঘাট প্রতিনিধি : সিলেটের কানাইঘাট উপজেলার ২নং লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের দ্বিতল ভবন নির্মাণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতি হচ্ছে বলে অভিযোগ করছেন লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি আওয়ামী লীগের সভাপতি তুতা মিয়া ও সাধারণ সম্পাদক আলিম উদ্দিন মেম্বার সহ এলাকার সচেতন মহল।

উক্ত ভবনের নির্মাণ কারী প্রতিষ্ঠান আর আর এন্টারপ্রাইজ ঢাকা। তাদের সাইট ঠিকাদার হিসাবে স্থানীয় ঠিকাদার আব্দুল লতিফ এ দ্বিতল ভবণের নির্মাণ করছেন বলে অনেকেই জানিয়েছেন। তাদের অভিযোগ মিক্সার মেশিন ও ভাইবেটার ব্যবহার না করে নিম্নমানের বালু ও ইটের কংক্রিট দিয়ে সরকারী বরাদ্ধকৃত ১ কোটি ৬০ লাখ টাকার ভবন নির্মাণের কাজ অদক্ষ শ্রমিক ও শিশু শ্রমিক দিয়ে করানো হচ্ছে।

তাদের অভিযোগের বিষয়ে সরেজমিন অনুসন্ধানকালে ভবনটির দায়িত্বরত ঠিকাদার আব্দুল লতিফ, সাইট ইঞ্জিনিয়ার আরিফ আকন্দ বলেন, ভবনের নির্মাণ কাজ দক্ষ শ্রমিক দিয়ে মান সম্পন্ন ভাবে করা হচ্ছে। এতে ভবন নির্মাণের শুরু থেকে ২টি মিক্সার মেশিন ও ২টি ভাইবেটার মেশিন ব্যবহার করে পায়া লিন্টারের কাজ করা হয়েছে। এছাড়া ১নং ইট ও সারী নদীর বালু দিয়ে নির্মাণ কাজ চলছে।

এবিষয়ে সাবেক ইউপি সদস্য ও ইউপি আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল খালিক মেম্বার বলেন, যারা অভিযোগ করছে তাদের বাড়ী অনেক দুরে। এ ভবনটির নির্মাণ কাজ কিভাবে হচ্ছে তারা এ বিষয়ে কিছুই জানে না। লোকমূখে শুনে তারা কাজ না দেখে অপপ্রচার করছে। তিনি বলেন, আমি প্রতিদিন কাজটি তদারকি করছি। কারণ ২নং লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র স্থাপনের সময় আমরা দুই পরিবারে মিলে প্রায় ৫০ শতক জায়গা দান করে ছিলাম।

এদিকে ২নং লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি আওয়ামী লীগের সভাপতি তুতা মিয়া ও সাধারণ সম্পাদক আলিম উদ্দিন মেম্বার বলেন, মিক্সার মেশিন ও ভাইবেটার ব্যবহার না করে নিম্নমানের বালু ও ইটের কংক্রিট দিয়ে সরকারী বরাদ্ধকৃত ১ কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে ২নং লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র’র দ্বিতল ভবন নির্মাণ কাজ অদক্ষ শ্রমিক ও শিশু শ্রমিক দিয়ে করানো হচ্ছে। যাহা আমরা সচেতন মহল ও ইউপি আওয়ামী লীগের রাজনৈতিক নেতৃবৃন্দ কখনো মেনে নিতে পারিনা।

Facebook Comments Box
advertisement

Posted ১০:২৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩০ জুন ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com