বুধবার ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রাজনগরে ৩টি ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের অভিযান ২০ লাখ টাকা জরিমানা

মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারি ২০২০ 35 ভিউ
রাজনগরে ৩টি ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের অভিযান ২০ লাখ টাকা জরিমানা

মো. ফরহাদ হোসেন, রাজনগর (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের রাজনগরে ৩টি ইটভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর। একটি ইটভাটাকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এসময় ইটভাটাগুলোকে প্রয়োজনীয় শর্ত পূরণ করে ইটভাটা চালাতে নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে পরিবেশ অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ইসরাত জাহান পান্নার নেতৃত্বে রাজনগর উপজেলায় এই অভিযান চালানো হয়। এতে জেলা পরিবেশ অধিদপ্তর সহযোগিতা করে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সকাল সাড়ে ৯টার সময় উপজেলার সদর ইউনিয়নের মুরালী গ্রামে কাজী খন্দকার ব্রিকস এ অভিযান চালানো হয়। এসময় ইটভাটাটিতে পরিবেশ বান্ধব উপায়ে ইট তৈরি না করায় ভাটার চুলা ভেঙ্গে ফেলা ও ইট গুড়িয়ে দেয়া হয়।

অভিযানের সময় ওই ইটভাটার মালিক উপস্থিত না থাকায় পরিবেশ অধিদপ্তরের কার্যালয়ে স্বশরীরে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। পরে একই ইউনিয়নের কর্ণিগ্রাম এলাকায় অবস্থিত এসকে ব্রিকসকে নিয়ম না মেনে কাঠ পুড়ানো ও পরিবেশ বান্ধব চুলা না থাকার অভিযোগে চুলা ভাঙ্গা এবং ২০ লাখ টাকা জরিমানা করা হয়। তাৎক্ষনিক ২ লাখ টাকা আদায় করে বাকী টাকা দিতে সময় বেধে দেয়া হয়েছে। দুপুর আড়াইটার দিকে একই ইউনিয়নের মহাসহস্র গ্রামের এমআর ব্রিকস নামে একটি ইটভাটায় অভিযান চালিয়ে ভাটার চুলা ভেঙ্গে দেয়া হয়।

পরিবেশ অধিদপ্তরের মৌলভীবাজার জেলার সহকারী পরিচালক বদরুল হুদা বলেন, পরিবেশ অধিদপ্তরের বিভাগীয় পরিচালক স্যারের নেতৃত্বে অভিযান চালিয়ে রাজনগরের ৩টি ইটভাটার চুলা ভেঙ্গে দেয়া হয়েছে। এদের মধ্যে কর্ণিগ্রাম এলাকার এসকে ব্রিকসকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

Facebook Comments
advertisement

Posted ৯:০০ অপরাহ্ণ | মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com