শুক্রবার ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

হবিগঞ্জ জেলা লকডাউন ঘোষণা

মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০     111 ভিউ
হবিগঞ্জ জেলা লকডাউন ঘোষণা

মোঃ আব্দুর রকিব, হবিগঞ্জ : নীরবঘাতক করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি হ্রাসের লক্ষ্যে হবিগঞ্জ জেলাকে ‘লকডাউন’ ঘোষণা করা হয়েছে। করোনাভাইরাস প্রতিরোধে এই প্রথম কোনো জেলাকে লকডাউন ঘোষণা করা হলো।  মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুর পৌনে ১২টার দিকে হবিগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সিদ্ধান্ত নেয়া হয়।  হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি প্রতিরোধে এ জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে পরিস্থিতি মোকাবিলায় সবার আন্তরিক সহযোগিতা প্রয়োজন। করোনাভাইরাসের কারণে সৃষ্ট দুর্যোগ পরিস্থিতি মোকাবিলায় জেলার গ্রামে গ্রামে ত্রাণ বিতরণের পাশাপাশি সচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে।

লকডাউন সিদ্ধান্ত গ্রহণকালে সংসদ সদস্য মো. আবু জাহির ছাড়াও জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ উল্ল্যা, সিভিল সার্জন ডা. একেএম মোস্তাফিজুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত দু’দিনে হবিগঞ্জ জেলা থেকে করোনা সন্দেহ ৮৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।এর আগে ৩১ জনের নমুনা পরিক্ষায় করোনাভাইরাস এর প্রমান মেলেনি । এছাড়া হবিগঞ্জে হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে ৯০ জনের।  বর্তমানে আইসোলেশনে দু’জন রয়েছেন এবং ছাড়পত্র পেয়েছেন ১০ জন।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩০ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com