মঙ্গলবার ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

লাখাইয়ে উন্মুক্ত লটারিতে বিজয়ী কৃষকদের কাছ থেকে বোরো ধান ও চাল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন

বুধবার, ১৩ মে ২০২০     992 ভিউ
লাখাইয়ে উন্মুক্ত লটারিতে বিজয়ী কৃষকদের কাছ থেকে বোরো ধান ও চাল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন
সুমন আহমেদ বিজয়, লাখাই থেকেঃ হবিগঞ্জের লাখাই উপজেলার খাদ্যগুদামে উন্মুক্ত লটারিতে নির্বাচিত কৃষকদের কাছ থেকে ২০১৯-২০২০ অর্থ বছরের বোরো ধান ও চাল সংগ্রহের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার দুপুরে উপজেলা প্রশাসন ও খাদ্য অধিদপ্তরের আয়োজনে লাখাই ইউনিয়নের কৃষক এনায়েত হোসেনের কাছ থেকে ধান ও মেসার্স সাদিয়া অটোমেটিক রাইস মিলের মালিক আলমগীর তালুকদারের কাছ থেকে চাল ক্রয়ের মাধ্যমে ধান ও চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসারের পক্ষে উপ খাদ্য নিয়ন্ত্রক এ কে এম আব্দুর রহমান আন নাসিরের সভাপতিত্বে ধান-চাল  উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ধান- চাল সংগ্রহের উদ্ভোধন করেন লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও লাখাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায় এবছর লাখাই উপজেলার মোট ৫ হাজার ৯ শত ৫৫ জন কৃষকের মধ্যে সবার সামনে উন্মুক্ত লটারি মাধ্যমে ১ হাজার ৫ শত ০৯ জন নির্বাচিত  কৃষকের কাছ থেকে সরকার নির্ধারিত মূল্যে প্রত্যেক কার্ডধারী কৃষকের নিকট থেকে ১ টন ধান ক্রয় করা হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত কর্মকর্তা (খাদ্য গুদাম)আশিষ কুমার সরকার,১নং লাখাই ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলমগীর আলম মাহফুজ,সাধারণ সম্পাদক এনায়েত হোসেন,সাংগঠনিক সম্পাদক নিশিকান্ত পাল,প্রেসক্লাবের (ভারপ্রাপ্ত)সাধারণ সম্পাদক আশিষ দাস গুপ্ত, ১নং লাখাই ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি দেওয়ান মারুফ হোসেন তালুকদার ও সাংবাদিক সুমন আহমেদ বিজয়।
লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ বলেন শতভাগ স্বচ্ছতার ভিত্তিতে উন্মুক্ত লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে এবং ধান সংগ্রহে কোন প্রকার অনিয়ম সহ্য করা হবে না বলে কঠোর হুশিয়ারি প্রদান করেন।
তিনি আরও বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি ও কৃষককে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কৃষিখাতে নানাবিধ প্রনোদনার মাধ্যমে কৃষকদের কে সহযোগিতা করা হচ্ছে এবং ভবিষ্যতে  ও এধরণের সহযোগিতা অব্যাহত থাকবে।
Facebook Comments Box
advertisement

Posted ৯:১১ অপরাহ্ণ | বুধবার, ১৩ মে ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com