শনিবার ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

স্বৈরাচার বিরোধী আন্দোলনে অকুতোভয় নেতা ইসমাইল হোসেনের ১৫তম মৃত্যুবার্ষিকী

শ্রীমঙ্গল প্রতিনিধিঃ   শুক্রবার, ২৮ মে ২০২১     44 ভিউ
স্বৈরাচার বিরোধী আন্দোলনে অকুতোভয় নেতা ইসমাইল হোসেনের ১৫তম মৃত্যুবার্ষিকী
স্বৈরাচারী সরকারের রক্ত চক্ষুকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে রাজপথে সিংহের ন্যায় গর্জে উঠা সাহসী যুদ্ধার নাম মোঃ ইসমাইল হোসেন।
শ্রীমঙ্গলের সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মোঃ ইসমাইল হোসেনের আজ ১৫তম মৃত্যুবার্ষিকী। ২০০৬ সালের ২৮ মে দুরারোগ্য ক্যান্সারব্যাধিতে আক্রান্ত হয়ে ভারতের মাদ্রাজে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।মৃত্যুকালে তিনি চার কন্যা, স্ত্রী, আত্মীয়স্বজনসহ দেশ বিদেশে অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
তিনি ছিলেন শ্রীমঙ্গলের রাজনৈতিক অঙ্গণের সিংহ পুরুষ। সময়ে সাহসী যোদ্ধা। আন্দোলন সংগ্রামের রাজপথ কাঁপানো বীর সেনানী।
বীর মুক্তিযোদ্ধা মরহুম ইসমাইল হোসেনের বর্নাঢ্য রাজনৈতিক জীবনে কখনও ছন্দ পতন ছিল না। যিনি রাজনীতিতে ছিলেন আপোষহীন। বঙ্গবন্ধুর আদর্শের পুর খাওয়া সৈনিক হিসেবে বিরোধী দলের রাজনৈতিক জীবনে পদ-পদবীসহ মানুষের জীবনে অনেক বড় বড় প্রাপ্তি যোগের হাতছানির মাঝেও আওয়ামী রাজনীতিতে ছিলেন অটল। ছিলেন বিরোধী দলের হুংকার। নির্বাচনের বেচাকেনায় ছিলেন লোভ লালসার উর্দ্ধে। দল ও নিজের কঠিন দুঃসময়েও বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিন্দুমাত্র টলাতে পারেনি।
মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মোঃ ইলিয়াস ও আলতাফুর রহমানের একান্ত সহচর মোঃ ইসমাইল মহান মুক্তিযুদ্ধের সম্মুখ সমরে অনন্য ভূমিকা রেখেছিলেন। স্বাধীনতা সংগ্রাম শেষে স্বাধীন শ্রীমঙ্গলে ফিরে এসে শরনার্থী পুর্নবাসন এবং দেশ গঠনে অবদান রেখেছেন। এরপর বীরমুক্তিযোদ্ধা ইসমাইল হোসেনের নেতৃত্বে গঠিত হয় শ্রীমঙ্গল থানা আওয়ামী যুবলীগ প্রথম কমিটি। একজন দক্ষ ও বিজ্ঞ রাজনৈতিক নেতা হিসেবে পরবর্তীকালে ইসমাইল হোসেন শ্রীমঙ্গল থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং এরপর সভাপতির দায়িত্ব পালন করেন। এমন এক ত্যাগী রাজনৈতিক নেতার শেষ জীবনটি ছিল কষ্টের। পরিবার পরিজন নিয়ে নিতান্তই সাদামাটাভাবে দিনপাত করে গিয়েছিলেন।
তবে এখন আর সেই অবস্থা নেই। চার কন্যাদের মধ্যে বড় মেয়ে নার্গিস জাহান ঝর্না এবং ৩য় ও চতুর্থ মেয়ে ফারজানা রহমান সর্না ও রেজওয়ানা জাহান সুবর্না স্ব-পরিবারে লন্ডনে এবং ২য় মেয়ে ফারহানা রহমান বর্না আমেরিকা নিউইয়র্কে বসবাস করছেন।
সবার কাছে দোয়া ও আশির্বাদ চেয়ে আমেরিকা প্রবাসী ২য় মেয়ে ফারহানা রহমান বর্না বলেছেন, মহান আল্লাহ তায়ালা যেন সবার প্রিয় এই নেতাকে জান্নাতুল ফেরদৌসের বাসিন্দা করেন, আমিন।
Facebook Comments Box
advertisement

Posted ৮:৫২ অপরাহ্ণ | শুক্রবার, ২৮ মে ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com