বুধবার ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সুমী আক্তার একজন মানবিক ও সুযোগ্য ইউএনও

শনিবার, ২২ আগস্ট ২০২০     111 ভিউ
সুমী আক্তার একজন মানবিক ও সুযোগ্য ইউএনও

মোঃ আব্দুর রকিব,  হবিগঞ্জ থেকে : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমী আক্তার উপজেলাবাসির সেবা করতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন জুলাই মাসে। বর্তমানে তিনি ভাল আছেন। সম্প্রতি শায়েস্তাগঞ্জ উপজেলা থেকে বদলীর আদেশ হয়েছে সুমী আক্তারের। ইতোমধ্যে তিনি শায়েস্তাগঞ্জ উপজেলার আপামর জনসাধারণের মন জয় করে নিয়েছেন।

দীর্ঘ ছয়মাস অতিক্রান্তে বৈশ্বিক করোনাভাইরাস (কোভিড-১৯) প্রার্দুভাবের স্থবিরতা থেকে ধীরে ধীরে উঠে আসছে পৃথিবী। বাংলাদেশও এর বাইরে নয়। কোভিড-১৯ এর সংক্রমণ ও বিস্তারের আশঙ্কায় সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হচ্ছে দেশে। সারাদেশের ন্যায় শায়েস্তাগঞ্জেও সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি নিয়ন্ত্রণে অবিরাম কাজ করছেন প্রশাসনের লোকজন। এ মহামারী কোভিড-১৯ সংক্রমণ থেকে শায়েস্তাগঞ্জ উপজেলার লোকজনকে সুরক্ষা দিতে জীবনের ঝুঁকি নিয়ে নিরলস ছুটেছেন উপজেলা নির্বাহী অফিসার সুমী আক্তার। ঝড় বৃষ্টি আর প্রাকৃতিক দুর্যোগ সবকিছু উপেক্ষা করে দিনরাত উপজেলাময় দায়িত্ব পালন করেছে সুমী আক্তার। উপজেলাময় ছুটে চলা যেন তার নিত্য কর্মযজ্ঞ,  তার উপর অর্পিত দায়িত্ব সম্পাদনের নিমিত্তে তিনি কখনো ছুটছেন জনসাধারণকে সচেতন করতে কখনও ছুটছেন দরিদ্র অসহায় মানুষের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দিতে।  আবার কখনও ছুটে গিয়েছেন বিভিন্ন হাট-বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিং করতে। ইউএনও সুমী আক্তারকে কখনো দেখা যায় দায়িত্ব সম্পাদনে মরিয়া হয়েছেন অবার কখনো মানবিক মূল্যবোধ তাকে তাড়া করছে।

প্রশাসনিক কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে আইন শৃঙ্খলা রক্ষায় তিনি ছিলেন আপোষহীন। আবার তিনি ছিলেন অপকর্মের নায়কদের সামনে এক মূর্তিমান আতঙ্ক।অপরদিকে অসহায় হতদরিদ্র মানুষের কাছে তিনি মমতাময়ীর প্রতীক। অনিয়ম, দুর্নীতি ও সমাজের অসঙ্গতির সংবাদে দ্রুত ছুটে গিয়েছেন ইউএনও সুমী আক্তার। উপজেলার সবখানে সার্বক্ষণিক যোগাযোগের মাধ্যমে গোটা উপজেলার সকল শ্রেণি-পেশার মানুষের সাথে যোগাযোগ রক্ষা করে চলেছেন তিনি।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ করতে মানুষকে ঘরে রাখার নানা পদক্ষেপ গ্রহণ করছেন ইউএনও সুমী আক্তার। এসব দৃষ্টান্তমূলক কর্মকান্ড উপজেলার মানুষের হৃদয় স্থান করে নিয়েছেন তিনি। ইউএনও সুমী আক্তারের অক্লান্ত পরিশ্রম বৃথা যায়নি ইতোমধ্যে উপজেলার সাধারণ মানুষের মাঝে বৃদ্ধি পেয়েছে সচেতনতা। সুমী আক্তার একজন সুযোগ্য ইউএনও, তিনি বদলী হয়ে যেখানে যাবেন সেখানেই মানুষের মনে ঠাঁই করে নেবেন তা নিশ্চিত করে বলা যায়। আমরা শায়েস্তাগঞ্জ উপজেলাবাসি নির্বাহী অফিসার সুমী আক্তারের কর্মক্ষেত্রে উত্তোরোত্তর সফলতা ও সমৃদ্ধি কামনা করি।।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৫১ পূর্বাহ্ণ | শনিবার, ২২ আগস্ট ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com