শুক্রবার ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বানিয়াচংয়ে কিশোর কিশোরী ক্লাবের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ওসি এমরান

সুন্দর সমাজ বির্নিমাণে তরুনদের বিকল্প নেই

মখলিছ মিয়া, বানিয়াচং (হবিগঞ্জ) প্রতিনিধি :   শনিবার, ০৯ অক্টোবর ২০২১     104 ভিউ
সুন্দর সমাজ বির্নিমাণে তরুনদের বিকল্প নেই

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের অধীনে পরিচালিত বানিয়াচং ১নং উত্তর পূর্ব ইউনিয়নের কিশোর কিশোরী ক্লাবের ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহনে কবিতা আবৃতি বিষয়ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকাল ৩টায় ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন হবিগঞ্জ জেলার শ্রেষ্ট অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসাইন। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র ইউনিয়নের চেয়ারম্যান মোঃ গিয়াস উদ্দিন।

অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন বানিয়াচং মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের প্রতিনিধি নূর মোহাম্মদ আলী, সাংবাদিক আতাউর রহমান মিলন, জেন্ডার প্রোমাটার হ্যাপি আক্তার, প্রবাসী মামুন আহমেদ প্রমুখ। ২টি ক্যাটাগরিতে অনুষ্টিত কবিতা আবৃতি প্রতিযোগীতায় ৭জন ছাত্র-ছাত্রীকে পুরস্কৃত করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে ওসি মোহাম্মদ এমরান হোসাইন বলেন, সুন্দর সমাজ বির্নিমানে তরুনদের বিকল্প নেই,তরুরাই পারে একটি সমাজকে পাল্টে দিতে।সরকার একটি মহৎ উদ্দেশ্য নিয়ে সমগ্র বাংলাদেশের প্রতিটি ইউনিয়নে একটি করে কিশোর কিশোরী ক্লাব গঠন করেছে, এলাকার বাল্য বিবাহ বন্ধ,ইভটিজিং রোধ,মাদকাসক্ত নিরাময় ও শিশু শ্রম বন্ধে এ ক্লাবের সদস্যরা আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। যা সত্যিই প্রশংসনীয়। তিনি আরো বলেন,কিশোর কিশোরী ক্লাব হচ্ছে একটি সুন্দর প্লাটফর্ম। এ ক্লাবের সদস্যদের জানার এবং বুঝার পরিধি ব্যাপক। যা তাদের ভবিষ্যতের পথকে সুগম করবে। অনুষ্টানের পুরো কার্যক্রমের সার্বিক দায়িত্বে ছিলেন কিশোর কিশোরী ক্লাবের দায়িত্বপ্রাপ্ত আবৃতি শিক্ষক মখলিছ মিয়া।

উল্লেখ্য,কিশোর কিশোরী ক্লাব বাল্য বিবাহ, ইভটিজিং, মাদক, শিশু শ্রম, শিশু নির্যাতন, যৌন নির্যাতনসহ প্রায় ২২টি সামাজিক ব্যাধির কুফল নিয়ে আলোচনা করে যাচ্ছে । ফলে কিশোর কিশোরীরা এসব থেকে নিজেদেরকে এড়িয়ে রাখছে। যার ফলে এলাকায় বাল্য বিবাহ, শিশু শ্রম ও শিশু নির্যাতন অনেকাংশে কমেছে। বৃদ্ধি পেয়েছে সামাজিক ইতিবাচক কাজ।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০২ অপরাহ্ণ | শনিবার, ০৯ অক্টোবর ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com