শুক্রবার ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সুনামগঞ্জ জেলাকে লকডাউন ঘোষণা  

রবিবার, ১২ এপ্রিল ২০২০ 55 ভিউ
সুনামগঞ্জ জেলাকে লকডাউন ঘোষণা   
কাজী জমিরুল ইসলাম মমতাজ, সুনামগঞ্জ :
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সুনামগঞ্জ জেলাকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। রোববার (১২ এপ্রিল) বিকেলে সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে এক জরুরি সভা শেষে সুনামগঞ্জ জেলাকে লকডাউন ঘোষণা করা হয়।

লকডাউন ঘোষণার বিষয়টি নিশ্চিত করে সুনামগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) আব্দুল আহাদ বলেন, এখন থেকে সুনামগঞ্জ থেকে কেউ অন্য জেলায় যেতে পারবেন না এবং অন্য জেলা থেকে কেউ সুনামগঞ্জে প্রবেশ করতে পারবেন না। এক উপজেলা থেকে আরেক উপজেলায় যাতায়াত করা যাবে না।

ডিসি আব্দুল আহাদ বলেন, করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত সুনামগঞ্জ জেলা কমিটির সদস্যদের মতামতের আলোকে প্রাণঘাতী কোভিড-১৯-এর সংক্রমণ ঝুঁকি মোকাবিলায় সুনামগঞ্জ জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন, আজ থেকে জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হলো। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক-মহাসড়ক ও নৌপথে অন্য জেলা থেকে কেউ সুনামগঞ্জ জেলায় প্রবেশ কিংবা জেলা থেকে অন্য জেলায় গমন করতে পারবেন না। জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলা যাতায়াতের ক্ষেত্রেও এই নিষেধাজ্ঞা বলবত থাকবে।

ডিসি বলেন, সব ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। জরুরি পরিসেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ লকডাউনের আওতামুক্ত থাকবে। জনস্বার্থে জারিকৃত এই আদেশ রোববার (১২ এপ্রিল) থেকে কার্যকর হবে। আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে সুনামগঞ্জে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত এক নারী রোগী শনাক্ত হয়েছেন। তার বাড়ি জেলার দোয়ারাবাজার উপজেলায়। রোববার (১২ এপ্রিল) সকালে ওই নারীর করোনা পজিটিভ রিপোর্ট এসেছে বলে জানিয়েছেন সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন।

Facebook Comments
advertisement

Posted ৯:৪৪ অপরাহ্ণ | রবিবার, ১২ এপ্রিল ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com