রবিবার ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সরকারের কাছ থেকে ঋণ নিয়ে সেটাকে যথাযথভাবে ব্যবহার করতে হবে

সোমবার, ০২ নভেম্বর ২০২০     131 ভিউ
সরকারের কাছ থেকে ঋণ নিয়ে সেটাকে যথাযথভাবে ব্যবহার করতে হবে

মখলিছ মিয়া : একজন মানুষের ইচ্ছা শক্তির কাছে অনেক কিছু নির্ভর করে,আপনি আমি যে কাজটিই করব, সেটাকে আপন মনে করতে হবে, কাজের মত করে কাজটিতে মনোনিবেশ করতে হবে,যুব উন্নয়ন থেকে প্রশিক্ষণ গ্রহন করে কোন যুবক যুবতী যদি মনে করে আমি আমার জীবনের গতিপথ পরিবর্তন করব, অবশ্যই সেটা সম্ভব, সরকারে একেবারে স্বল্প মুনাফায় এক্ষেত্রে যুবক,যুবতীদের যুব ঋণ দিচ্ছে। সরকারের কাছ থেকে ঋণ নিয়ে সেটাকে যথাযথভাবে ব্যবহার করতে হবে। যে কাজের জন্য ঋণটি নিচ্ছেন সেই কাজেই এ টাকাগুলো বিনিয়োগ করতে হবে।

রোববার বানিয়াচং উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধু জাতীয় যুব দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী এ কথাগুলো বলেন। উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানার সভাপতিত্বে ও সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা মহি উদ্দিন আগা খানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জাফর ইকবাল চৌধুরী।

এতে বিশেষ অতিতি হিসেবে বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন মানবজমিন প্রতিনিধি মখলিছ মিয়া, ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাইম হাসান পুলকসহ যুব উন্নয়ন কর্তৃক প্রশিক্ষনপ্রাপ্ত বিভিন্ন সমিতির নেতৃবৃন্দ।

সভাপতির বক্তব্যে ইউএনও মাসুদ রানা বলেন, কাউকে মাছ খাওয়ার আগে, মাছ ধরার উপায় শিখাতে হবে, তাহলে সারা জীবন সে মাছ খেতে পারবে, প্রশিক্ষণের কোন বিকল্প নেই, প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষার মাধ্যমে আপনি যে কাজটিই করবেন,সেটাই হবে টেকসই এবং মজবুত। কোন এক সময় নকিয়া মোবাইলের উপর আর কোন মোবাইল ফোন ছিল না, এক সময় আমরা গর্ব করে বলতাম আমার একটা নকিয়া মোবাইল সেট আছে, কালের পরিবর্তে এখন আর সেই অবস্থা নেই, কারন নকিয়া এনড্রয়েড মোবাইল তৈরী করতে পারেনি, যে কারনে নকিয়া মোবাইল কোম্পানী প্রায় বিলুপ্ত। আপনাকে সময়ের সাথে এগিয়ে চলতে হবে, যখন যে সময় আসবে, আপনাকে সেই সময়ের উপযোগী মানুষ হিসেবে নিজেকে তৈরী করতে হবে, বর্তমানে বাংলাদেশ এখন বিশে^র কাছে একটি রোল মডেল। আমাদের পোশাক শিল্প বিশ্বদরবারে একটি উল্লেখযোগ্য স্থান দখল করে আছে। সেটা কিন্তু আপনাদের মত যুবক,যুবতীদের মাধ্যমেই সম্ভব হয়েছে।

আলোচনা সভা শেষে প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ যুবক,যুবতীদের হাতে উপজেলা যুব উন্নয়ন কর্তৃক যুব ঋণের চেক হস্তান্তর করেন।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৪০ পূর্বাহ্ণ | সোমবার, ০২ নভেম্বর ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com