শনিবার ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শায়েস্তাগঞ্জে ঠান্ডাজনিত রোগ দেখা দিয়েছে 

শনিবার, ০৯ জানুয়ারি ২০২১     51 ভিউ
শায়েস্তাগঞ্জে ঠান্ডাজনিত রোগ দেখা দিয়েছে 

মোঃ আব্দুর রকিব, শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) ॥ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে জেকে বসেছে শীত। ঘন কুয়াশা আর ঠান্ডায় জনজীবনে শীতের প্রভাব পড়েছে। শীতের প্রকোপে মানুষের মাঝে দেখা দিচ্ছে নানান রোগবালাই। কেউ বা জ্বর সর্দি, কাশিতে ভুগছেন আবার কেউ কেউ গলা ব্যাথা, নাকে সমস্যা, টনসিল ব্যাথায়ও ভুগছেন। এ সমস্ত রোগব্যাধি থেকে বাদ পড়ছেন না শিশুরাও। বিশেষ করে ১-৬ বছরের শিশুরাই বেশি ভুগছে জ্বর সর্দি কাশিতে। শিশুদের সুস্থ্য করে তুলার জন্য ডাক্তারের শরণাপন্ন হচ্ছেন অভিবাবকরা। এই সময়ে অনেক ব্যস্ত সময় কাটাচ্ছেন ডাক্তারগণ। বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) প্রচুর ভীড় লক্ষ্য করা যায় শায়েস্তাগঞ্জ উপ-স্বাস্থ্য কেন্দ্রসহ ও বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারগুলোতে।
উপজেলা হাসপাতাল না থাকায় অনেকেই হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালেও ডাক্তার দেখাতে যাচ্ছেন। অনেকেই আবার বাচ্চাদের ভর্তি করেছেন হাসপাতালে। ঢাকা ও সিলেট থেকে ডাক্তাররা এসে প্রাইভেট চেম্বারগুলোতে রোগী দেখেন নিয়মিত। অনেকেই সময়মত ডাক্তার দেখাতে না পেরে বিভিন্ন হাতুড়ে ডাক্তার বা ফার্মেসী থেকে ও ঔষধ গ্রহন করে থাকেন। জ্বর, সর্দি কাশি করোনাভাইরাসের উপসর্গ হলেও শায়েস্তাগঞ্জের সাধারণ মানুষেরদেরকে করোনা টেস্ট করার জন্য কোন আগ্রহ বা ইচ্ছা দেখা যায়না বললেই চলে।

ফাতেমা আক্তার নামে এক রোগী বলেন ২/৩ দিন জ্বর, সর্দি ও কাশিতে ভুগছি তাই হাসপাতালে এসেছি। রফিক মিয়া নামে এক শিশুর বাবা জানান ২ দিন ধরে তার বাচ্চা সাজ্জাদ ঠান্ডা জনিত রোগে আক্রান্ত, তাই ডাক্তার দেখাতে এসেছেন। এ রকম শতশত রোগীর ভীড় দেখা যায় বিভিন্ন হাসপাতালে।
এ বিষয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সাদ্দাম হোসেন বলেন, শীত বাড়ার সাথে সাথে ঠান্ডা জনিত রোগে আক্রান্ত হচ্ছেন মানুষ। এর মধ্যে বেশি আক্রান্ত হচ্ছেন শিশু ও বয়স্করা। যদিও আমাদের স্বাস্থ্য কমপ্লেক্স নাই তবুও সকাল থেকে রোগীদের ভিড় থাকে। ঠান্ডাজনিত কারনে এ মৌসুমে টনসিলের প্রদাহ, কানের প্রদাহ, গলার প্রদাহ, ব্রনকিউলাইটিস, এজমা, নিমুনিয়া রোগে মানুষ আক্রান্ত হয়। এখানে রোগীর তুলনায় চিকিৎসক, জনবল ও ঔষধের সংকট রয়েছে। তবুও যথাসাধ্য চেস্টা করি মানুষকে সেবা দেয়ার জন্য।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫৫ অপরাহ্ণ | শনিবার, ০৯ জানুয়ারি ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com