বুধবার ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শাল্লায় বীরমাতা পল্লী নির্মাণের উদ্যোগ  

শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০     115 ভিউ
শাল্লায় বীরমাতা পল্লী নির্মাণের উদ্যোগ  
পি সি দাশ, শাল্লা (সুনামগঞ্জ) প্রতিনিধি : সুনামগঞ্জের শাল্লায়  ১৯৭১ সালের ৪ ডিসেম্বর দাউদপুর, উজানগাঁও, শ্যামারচর দিরাই এর পেরুয়াসহ  বেশ কয়েকটি গ্রামে অগ্নিসংযোগ, লুটপাট, নারী নির্যাতন ও গণহত্যা চালায়  রাজাকার বাহিনী। মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত এই গ্রামগুলোর নির্যাতিত নারীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শাল্লায় বীরমাতা পল্লী নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।
মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল মুক্তাদীর হোসেন প্রকল্পস্থল পরিদর্শন করেছেন। এ সময় তিনি মুক্তিযোদ্ধা পরিবারের সঙ্গে এ বিষয়ে কথা বলেন এবং তাঁদের পরামর্শ গ্রহণ করেন। জানা যায়, উপজেলার দাউদপুর ভূমি অফিসসংলগ্ন সরকারি আড়াই একর খাস জমিতে এই পল্লী নির্মাণ করা হবে। এই পল্লীতে হতদরিদ্র তালিকাভুক্ত বীরাঙ্গনা, স্বীকৃতির বাইরে থাকা বীরাঙ্গনা, যুদ্ধাপরাধ মামলার বাদী ও স্বাক্ষীসহ মুক্তিযুদ্ধে নির্যাতিত ২০টি অসহায় পরিবারকে পাঁচ শতক জমির ওপর পাকা বাড়ি করে দেওয়া হবে।
এখানে মসজিদ, মন্দির, পুকুর, মাঠ ও কমিউনিটি সেন্টারও থাকবে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের গুচ্চগ্রাম প্রকল্পের মাধ্যমে এই পল্লী নির্মিত হবে। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মুক্তাদির হোসেন আটগাঁও ইউনিয়ন ভূমি অফিস ও গুচ্ছ গ্রাম পরিদর্শন করেন। পরে ৬৬ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত ভূমি অফিস ভবনের নির্মাণ কাজ ঘুরে দেখেন।    
Facebook Comments Box
advertisement

Posted ৮:১৮ অপরাহ্ণ | শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com