শনিবার ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শাল্লার হামলায় ৩ আসামির ১৬৪ ধারায় জবানবন্দি

পি সি দাশ, শাল্লা (সুুুুনামগঞ্জ) থেকে    মঙ্গলবার, ২৭ এপ্রিল ২০২১     59 ভিউ
শাল্লার হামলায় ৩ আসামির ১৬৪ ধারায় জবানবন্দি

সুনামগঞ্জের শাল্লার নোয়াগাঁওয়ে হামলার ঘটনার কথা ১৬৪ ধারার জবানবন্দিতে স্বীকার করেছে গ্রেপ্তারকৃত ৩ আসামি। দা, রামদা, বল্লমসহ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে ওই গ্রামের হিন্দু ধর্মাবলম্বিদের উপর হামলার কথা নিজেরাই স্বীকার করেছে তারা। তবে ওই গ্রামের বিভিন্ন বাড়িতে লুটপাটের কথা স্বীকার করেনি এরা। গেল বৃহস্পতিবার জেলা জজ আদালতের শাল্লার আমল গ্রহণকারী বিচারকের কাছে ১৬৪ ধারার জবানবন্দিতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছে ৩ আসামি। এরা হলো দিরাই উপজেলার নাচনি গ্রামের সুজন মিয়া, হযরত আলী ও আকামত আলী।

কোর্ট ইন্সপেক্টর মো. সেলিম নেওয়াজ এই ৩ আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দির সত্যতা নিশ্চিত করেছেন। পুলিশের একটি সূত্রে জানা গেছে, এই ৩ আসামি হামলায় নিজেদের যুক্ত থাকার কথা স্বীকার করে ঘটনায় যুক্ত আরও কিছু হামলাকারীর নাম পরিচয় বলেছে। যাদের নাম ঘটনার পর দায়ের করা পুলিশ এবং গ্রামবাসীর দায়ের করা মামলার এজাহারে উল্লেখ নেই।
নোয়াগাঁওয়ের হামলার ঘটনার দায়ের হওয়া মামলার প্রধান আসামি স্বাধীন মিয়াসহ ৩৬ জনকে আটক করা হয়েছে। এদের সকলকেই পর্যায়ক্রমে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।
হামলার ঘটনায় কয়েক’শ মানুষ যুক্ত থাকলেও পুলিশ ৩৬ জনকে আটক করেই গ্রেপ্তার অভিযান কেন স্থগিত রেখেছে, এমন প্রশ্নের জবাবে জেলা পুলিশের একজন কর্মকর্তা বললেন, হাওরে ধান কাটা শুরু হওয়ায় মানবিক কারণে এখন গ্রেপ্তার অভিযান ধীরে হচ্ছে, ধান কাটা শেষ হলে হামলাকারী আরও অনেকেই গ্রেপ্তার হবে। কাউকেই ছাড় দেওয়া হবে না।
এদিকে, নোয়াগাঁওয়ের হামলার ঘটনার আগে মাওলানা মামুনুল হককে কটাক্ষ করে ফেসবুকে স্ট্যাটাস দানকারী ওই গ্রামের ঝুমন দাশ আপনকে রিমান্ডে নেবার জন্য পুলিশ আবেদন জানালে, আদালত ঝুমন দাশের ২ দিনের রিমা- মঞ্জুর করেছেন।
পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানান, শনিবারও নোয়াগাঁওয়ে গিয়ে গ্রামবাসীর সঙ্গে কথা বলেছেন তারা। এই মামলার অনেক অগ্রগতি আছে। ঈদের আগে এবং পরে নতুন আরও অনেক কিছু হয়তো জানানো যাবে।
প্রসঙ্গত. জাতির জনক শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য বিরোধী আন্দোলনের নেতা মাওলানা মামুনুল হকের সমর্থকরা গত ১৭ মার্চ হামলা, লুটপাট ও ভাংচুর করেছে নোয়াগাঁও গ্রামের ৮৮ বাড়িতে। এসময় গ্রামের ৫ টি মন্দির ভাংচুর করা হয়। নোয়াগাঁও গ্রামের ঝুমন দাস আপন নামের এক তরুণের ফেসবুক আইডি থেকে মাওলানা মামনুল হককে কটাক্ষ করে কথিত স্ট্যাটাসের প্রতিক্রিয়ায় ওই দিন সকাল ৮ টা থেকে ১০ টার মধ্যে এই তান্ডব চালানো হয়। এ ঘটনায় চারটি মামলা হয়েছে।
Facebook Comments Box
advertisement

Posted ১০:৩৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৭ এপ্রিল ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com