শুক্রবার ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শাল্লার ঘুঙ্গিয়ারগাঁও গ্রামে  ১৪৪ ধারা জারি 

শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১     183 ভিউ
শাল্লার ঘুঙ্গিয়ারগাঁও গ্রামে  ১৪৪ ধারা জারি 
পি সি দাশ, শাল্লা (সুনামগঞ্জ) প্রতিনিধি : সুনামগঞ্জের শাল্লা উপজেলা সদরে অবস্থিত ঘুঙ্গিয়ারগাঁও শিব গাছ (মহাদেবগাছ তলায়) ১৪৪ ধারা জারি করা হয়েছে।  গ্রামবাসীর উদ্যোগে শিব গাছের তলায় কীর্তন অনুষ্ঠানকে  কেন্দ্র করে ঘুঙ্গিয়ারগাঁও গ্রামের  দুই  পক্ষের মধ্যে সংঘর্ষের আশংকা বিরাজ থাকায় ১৪৪ ধারা জারি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আল মুক্তাদির হোসেন। শুক্রবার বিকাল ৩টা  থেকে সোমবার  ১১ টা পর্যন্ত  এ আদেশ  বলবদ থাকার নির্দেশ রয়েছে  ।
এসময়  মহাদেব গাছ তলায় কোনোরূপ গান-বাজনা, সভা-সমাবেশ ও অন্যান্য কার্যক্রম করা যাবে না এবং পাঁচ জনের অধিক এক সঙ্গে যাতাযাত করতে পারবে না বলেও নোটিশে উল্লেখ করা হয়।
জানা যায়, প্রায় শতবর্ষ পূর্ব থেকে উপজেলা সদরের ঘুঙ্গিয়ারগাঁও গ্রামের ঐতিহ্যবাহী শিব বাড়িতে (মহাদেবগাছ তলায়) বিশ্বশান্তি কামনায় মাঘী পূর্ণিমা তিথিতে প্রতি বছর অষ্টপ্রহর ব্যাপী শ্রী শ্রী তারকব্রহ্ম হারিনাম যজ্ঞানুষ্ঠান উদযাপিত হয়ে আসছে।
কিন্তু এবছর গ্রাম্য মতভেদের কারণে দু’ভাগে বিভক্ত  হয়ে যান ঘুঙ্গিয়ারগাঁও গ্রামবাসি।
এনিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করায় আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণ  রাখতে ১৪৪ ধারা জারিসহ  ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়।
এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আল মুক্তাদিরের সাথে কথা হলে তিনি বলেন, ঘুঙ্গিয়ারগাঁও শিব বাড়ি’র কীর্তণকে কেন্দ্র করে গ্রামের দুপক্ষের  মধ্যে সংঘাতের আশংকা থাকায় আইন-শৃংখলা নিয়ন্ত্রণ রাখার সার্থে ১৪৪ ধারা জারি করা হয়েছে।
Facebook Comments Box
advertisement

Posted ১১:১৬ অপরাহ্ণ | শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com