রবিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

লাখাইয়ে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা, সচেতনতা শীর্ষক প্রচার প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত

বুধবার, ২৪ জুন ২০২০     53 ভিউ
লাখাইয়ে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা, সচেতনতা শীর্ষক প্রচার প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত
সুমন আহমেদ বিজয়, লাখাই থেকেঃ হবিগঞ্জের লাখাইয়ে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা, সচেতনতা শীর্ষক প্রচার প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
বুধবার বেলা ১১ ঘটিকার সময় লাখাই উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে সেমিনার  অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজংয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান হিসাবে বক্তব্য রাখেন লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট  মোঃ মুশফিউল আলম আজাদ।
প্রধান অতিথির বক্তব্য এডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ বলেন, দক্ষ জনশক্তি বিশ্ব শ্রমবাজারে চাহিদা তাকা সত্তেও শুধুমাত্র প্রশিক্ষন লব্ধ জ্ঞান না তাকায় অদক্ষ শ্রমিকগন বিদেশে গিয়ে বিভিন্ন জটিলতার শিকার হন এবং কোন ধরনের প্রশিক্ষন না থাকায় মানব পাচারকারীদের বিভিন্ন কল্পরে পড়ে কেউ কেউ সর্বশান্ত  হচ্ছে কেউবা আবার প্রানও হারাচ্ছে।
এ অবস্থা থেকে উত্তরনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষ ও প্রশিক্ষন প্রাপ্ত জনশক্তি গড়ে তুলার লক্ষে প্রতিটি উপজেলায় প্রশিক্ষন কেন্দ্র স্থাপন করেছেন সেই সাথে প্রতিটি উপজেলা থেকে ১ হাজার জন দক্ষ শ্রমিক প্রেরনের  উদ্যোগ গ্রহন করেছে যাতে করে প্রবাস গামীরা কোন ধরনের হয়রানির শিকার না হয়। এসময় তিনি জেনে শুনে বুঝে যাচাই বাচাই পুর্বক সরকারী নীতিমালা অনুযায়ী সল্প খরছে বিদেশ গমনের আহবান যান।
অনুষ্টানের পূর্বহৃে উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং করােনাভাইরাসের বিশদ বিবরণ তুলে ধরেন সাংবাদিকদের সামনে, সেই সাথে গুরুত্বপূর্ণ মতামত নেন ব্রিফিংকালে উপস্থিত ছিলেন লাখাই প্রেসক্লাবের সভাপতি এডভােকেট আলী নেয়াজ, লাখাই উপজেলা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি আঃ মতিন সাধারণ সম্পাদক আবুল কাশেম, বীর মুক্তি যোদ্ধা গাজী শাহজাহান চিশতী, লাখাই রিপোটার্স ইউনিটির সভাপতি আলহাজ্ব বাহার উদ্দিন, সাধারণত সম্পাদক বিলাল আহমেদ, সাংবাদিক রফিকুল ইসলাম, মোঃ মহসিন সাদেক, সুমন আহমেদ বিজয়, মহিউদ্দিন আহম্মদ রিপন, নিতেশ দেব, সুশীল দাশ, আশিষ দাশ গুপ্ত, ছায়েদুর রহমান প্রমুখ।
Facebook Comments Box
advertisement

Posted ৯:৩৮ অপরাহ্ণ | বুধবার, ২৪ জুন ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com