বুধবার ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

লাখাইয়ে নানা আয়োজনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০ 40 ভিউ
লাখাইয়ে নানা আয়োজনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত
সুমন আহমেদ বিজয়, লাখাই (হবিগঞ্জ) প্রতিনিধি : লাখাইয়ে নানা আয়োজনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২০ যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন থেকে শুরু করে সকল শিক্ষা প্রতিষ্ঠান যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করে।
প্রথম প্রহরে পুষ্পস্তবক অর্পণ, প্রভাতফেরী, আলোচনা সভাসহ নানা আয়োজনে ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের স্মরণে প্রথমে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, লাখাই থানা, লাখাই উপজেলা আওয়ামীলীগ সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
পুষ্পস্তবক অর্পণকালে উপস্থিত ছিলেন লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ,  উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সঞ্জিতা কর্মকার,লাখাই থানার অফিসার ইনচার্জ মোঃ সাইদুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মতিন মাষ্টার, শাহ রেজা উদ্দিন আহমেদ দুলদুল, লাখাই উপজেলা ছাত্রলীগের আহবায়ক খাইরুদ্দিন আহমেদ সহ উপজেলা বিভিন্ন দপ্তরে কর্মকর্তা কর্মচারী বৃন্দ।
শ্রদ্ধা নিবেদন শেষে ভাষা শহীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন এবং বিশেষ মোনাজাত করা হয়।
সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত প্রভাতফেরী পরবর্তী আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত সঞ্জিতা কর্মকারের সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা অফিসার আফজালুর রহমানের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম ও মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন লাখাই থানার ওসি তদন্ত অজয় চন্দ্র দেব, লাখাই উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মতিন মাষ্টার, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার মেহবুবা সাঈদ, লাখাই প্রেসক্লাবের সভাপতি এডভোকেট আলী নোয়াজ, বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম মাষ্টার প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কুরআন থেকে তেলোয়াত করেন লাখাই উপজেলা মসজিদের ইমাম মাওলানা শফিকুল ইসলাম। গীতা থেকে পাঠ করেন উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার গৌতম রায়।
এছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নানা আয়োজনের মধ্য দিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।
Facebook Comments
advertisement

Posted ১০:৩৭ অপরাহ্ণ | শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com