রবিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

রাজনগরে হাসপাতালে চিকিৎসা দেয়া হবে করোনা আক্রান্তদের, জনমনে ক্ষোভ ও আতঙ্ক

রবিবার, ০৮ মার্চ ২০২০     61 ভিউ
রাজনগরে হাসপাতালে চিকিৎসা দেয়া হবে করোনা আক্রান্তদের, জনমনে ক্ষোভ ও আতঙ্ক
মো. ফরহাদ হোসেন, রাজনগর প্রতিনিধি:মৌলভীবাজার জেলার কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হলে রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেখে চিকিৎসা সেবা প্রদান করা হবে। এজন্য ইতোমধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে শুরু করেছে স্বাস্থ্য বিভাগ।
তবে এরই মাঝে নোটিশ দিয়ে শনিবার ৭ মার্চ থেকে হাসপাতালে সবধরণের রোগী ভর্তি করার কার্যক্রম বন্ধ করা হয়েছে।  রাজনগর উপজেলার সাধারণ মানুষের মাঝে বিষয়টি নিয়ে ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত ৪ মার্চ ঢাকায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্য সেবা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়। সভায় করোনা ভাইরাস প্রতিরোধ এবং প্রতিকারে করণীয় সংক্রান্ত বিষয়ে আলোচনা হয়। আলোচনা থেকে সিদ্ধান্ত নেয়া হয়, রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেখে জেলার করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা সেবা প্রদান করা হবে।
তবে করোনা আক্রান্তদের রাজনগরে হাসপাতালে রেখে চিকিৎসা সেবা দেয়ার সিদ্ধান্তে সাধারণ মানুষের মাঝে ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে। এমনিতেই চিকিৎসা সেবার ক্ষেত্রে রাজনগর হাসপাতালে প্রয়োজনীয় সেবা সরঞ্জাম ও জনবল সংকট রয়েছে। এরই মধ্যে করোনা ভাইরাসের মতো সংক্রামক ব্যাধির চিকিৎসা রাজনগরে রেখে করলে এই উপজেলার মানুষকে ঝুঁকিতে ফেলা হবে বলে মনে করছেন সাধারণ মানুষ।
এছাড়া রাজনগর উপজেলার জরাজীর্ণ এই স্বাস্থ্য কমপ্লেক্স ছাড়া আর কোনো ক্লিনিকও নেই। তাই চিকিৎসার জন্য এই হাসপাতালই কয়েক লাখ মানুষের একমাত্র ভরসা। ফলে এই হাসপাতালে রোগী ভর্তি কার্যক্রম বন্ধ করে দেয়ায় সাধারণ রোগীরা ভোগান্তিতে পড়বেন। বিষয়টি নিয়ে মানুষ আতঙ্কে রয়েছেন।
রাজনগর বাজারের ব্যাবসায়ী শহিদুল ইসলাম বলেন, এমনিতেই রাজনগরের মানুষ অবহেলিত। তার উপর করোনা ভাইরাসের মতো ভয়ানক ব্যাধিতে আক্রান্তদের রাজনগরে রেখে চিকিৎসা দেয়া হবে শুনেছি। যেখানে জনবসতি কম সেখানে এই রোগীদের রেখে চিকিৎসা করার ব্যবস্থা করা উচিত ছিল। এই সিদ্ধান্ত নিয়ে আমাদেরকে বিপদে ফেলা হচ্ছে। সাধারণ মানুষের কথা বিবেচনা করে কর্তৃপক্ষ দ্রুত সিদ্ধান্ত পরিবর্তন করে বিকল্প ব্যবস্থা করবেন বলে আশা করছি।
এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) দেবেশ পোদ্দার বলেন, গত ৪ তারিখে মন্ত্রনালয়ে সিদ্ধান্ত হয়েছে রাজনগর স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা আক্রান্তদের চিকিৎসা সেবা দেয়া হবে। সেই আলোকে নতুন রোগীদের আন্তঃবিভাগে ভর্তি না করতে নোটিশ দেয়া হয়েছে। আজ (৮ মার্চ) এ ব্যাপারে আমরা মিটিংয়ে বসবো।
Facebook Comments Box
advertisement

Posted ৮:২৫ অপরাহ্ণ | রবিবার, ০৮ মার্চ ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com