বৃহস্পতিবার ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

রাজনগরে নদী রক্ষায় উদ্বুদ্ধকরণ প্রশিক্ষণ অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ০৫ মার্চ ২০২০     68 ভিউ
রাজনগরে নদী রক্ষায় উদ্বুদ্ধকরণ প্রশিক্ষণ অনুষ্ঠিত

মো. ফরহাদ হোসেন, রাজনগর (মৌলভীবাজার) প্রতিনিধি : মৌলভীবাজারের রাজনগরে নদী রক্ষায় উদ্বুদ্ধকরণ প্রশিক্ষণ ও সচেতনতা বৃদ্ধি শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। নদী দূষণ, দখলদারিত্ব এবং অন্যান্য দূষণ থেকে ৪৮ নদী রক্ষা ও নদীর তথ্য ভান্ডার তৈরি ও সমীক্ষা প্রকল্পের (১ম পর্ব) আওতায় এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। বুধবার সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত উপজেলা পরিষদের হল রুমে এ কর্মশলা অনুষ্ঠিত হয়।

রাজনগর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নদী রক্ষা কমিশন রাজনগরের আহ্বায়ক উর্মি রায়ের সভাপতিত্বে আয়োজিত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মুক্তি চক্রবর্তী।

প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য রাখেন ৪৮ নদী সমীক্ষা প্রকল্পের চীপ কনসালটেন্ট এবিএম সিদ্দিকুর রহমান, কনসালটেন্ট মিজানুর রহমান, মো. মনির হোসেন, নৌ পরিবহন মন্ত্রনালয়ের সাবেক উপসচিব এআরএম খলিকুজ্জামান।

উন্মোক্ত আলোচনায় বক্তব্য সাবেক মুক্তিযোদ্ধা কামান্ডার সজল চক্রবর্তী, রাজনগর প্রেসক্লাবের সভাপতি আউয়াল কালাম বেগ, কৃষকলীগের সভাপতি মাহমুদুর রহমান, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রহমান সোহেল, হীড বাংলাদেশের এরিয়া ম্যানেজার প্রমুখ।

প্রশিক্ষনে দেশের ৪৮টি নদী নিয়ে জাতীয় নদী রক্ষা কমিশন কর্তৃক প্রণিত বিভিন্ন আইন, প্রদক্ষেপ, নদী সংক্রান্ত হাইকোর্টের আদেশ তুলে ধরা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১:০০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ মার্চ ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com