সোমবার ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

রাজনগরের সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আছকির খান আর নেই, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১     89 ভিউ
রাজনগরের সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আছকির খান আর নেই, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

মো. ফরহাদ হোসেন, রাজনগর (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের রাজনগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আছকির খান আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। শুক্রবার রাত পৌনে ১০ টার সময় তিনি নিজ বাড়িতে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন যাবত ডায়াবেটিস ও হৃদযন্ত্রের নানা সমস্যায় ভোগছিলেন।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রিয়াংকা পাল এবং রাজনগর থানা পুলিশের উপস্থিতিতে রাষ্ট্রীয় মর্যাদায় সম্মান প্রদর্শনের পর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৫ ছেলে, ১ মেয়ে, ভাই-বোন, সহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

বীর মুক্তিযোদ্ধা আছকির খান মাধ্যমিকের ছাত্র থাকাবস্থায় ছাত্রলীগের রাজনীতিতে নেতৃত্ব দেন। স্বাধীনতা সংগ্রামের প্রাক্কালে ভারতের কৈলাশহরে শেখ মনির অধীনে বিএলএফ মুজিব বাহিনীতে নিয়োগ প্রাপ্ত হয়ে প্রশিক্ষণ নিয়ে ৪নং সেক্টরের কৈলাশহর সাব সেক্টরে লেফটেনেন্ট ওয়াকিউজ্জামানের অধীনে যুদ্ধ করেন। দেশ স্বাধীনের পর তিনি আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িয়ে পড়েন এবং পরবর্তীতে ১৯৭৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত টানা ৪৫ বছর রাজনগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। বিগত ২০১৪ সালের উপজেলা পরিষদ নির্বাচনে তিনি রাজনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। নিজ এলাকার শিক্ষা বিস্তারে তিনি আমৃত্যু কাজ করে গেছেন। রাজনগর সরকারি কলেজ প্রতিষ্ঠার সময় তিনি বলিষ্ট ভূমিকা রাখেন।

বীর মুক্তিযোদ্ধা আছকির খানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান, সাবেক সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসিন, মৌলভীবাজার পৌর মেয়র ফজলুর রহমান, মৌলভীবাজার সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল হোসেন, রাজনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শাহজাহান খান, রাজনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুদ্দোজা ভেলাই মিয়া, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মনসুরনগর ইউপি চেয়ারম্যান মিলন বখতসহ মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ।

Facebook Comments Box
advertisement

Posted ১১:১২ অপরাহ্ণ | শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com