শুক্রবার ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ভারতীয়দের হাতে মৃত্যুর ৫ দিন পর লাশ হস্তান্তর সম্পন্ন হয়েছে 

শনিবার, ৩০ মে ২০২০     96 ভিউ
ভারতীয়দের হাতে মৃত্যুর ৫ দিন পর লাশ হস্তান্তর সম্পন্ন হয়েছে 

মোঃ আব্দুর রকিব, হবিগঞ্জ থেকে : গরু চোর বানিয়ে ভারতীয়দের হাতে গণপিটুনিতে নিহত হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের মালঞ্চপুর গ্রামের লোকমান হোসেন (৩২) এর  লাশ মৃত্যুর ৫ দিন পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। শুক্রবার (২৯ মে) সন্ধ্যায় সকল আনুষ্ঠানিকতা শেষে নিহতের পরিবারের নিকট লাশ হস্তান্তরা করার তথ্যটি নিশ্চিত করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিব)।

এ বিষয়ে, বিজিবি ৫৫ ব্যাটালিয়নের সহকারী পরিচালক নাসির উদ্দিন চৌধুরী জানান, শুক্রবার বিকেলে লাশ হস্তান্তর নিয়ে বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এর মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এতে ভারতের পক্ষে বৈঠকে নেতৃত্ব দেন বিএসএফ ১২০ ব্যাটালিয়ানের মোহনপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার শশি কান্ত ও বাংলাদেশের পক্ষে বিজিবির ধর্মঘর কোম্পানী কমান্ডার সুবেদার দেলোয়ার হোসেন। পরে সন্ধ্যা ৭ টার দিকে বাংলাদেশ ভারত সীমান্তের মাধবপুর উপজেলার মোহনপুর সীমান্তের ১৯৯৪/৪ এস পিলারের নিকট  বিজিবির উপস্থিতিতে কাসিমনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সেফেক্টর মুর্শেদ আলম এর নিকট লাশ হস্তান্তর করে ভারতের বিএসএফ এর পশ্চিম ত্রিপুরার সিধাই থানার এসিপি কামাল মজুমদার এবং একই থানার ওসি বিজয় সিংহ।

বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন ধর্মঘর ইউনিয়নের চেয়ারম্যান সামসুল ইসলাম কামাল, নিহতের বড় ভাই হুমায়ুন মিয়া। সেখানে পুলিশের কিছু প্রয়োজনীয় কাজ পত্র বুঝে নিয়ে লোকমান হোসেনের লাশ তার ভাই হুমায়ুনের নিকট হস্তান্তর করা হয়।

উল্লেখ্য গত ২৪ মে ধর্মঘর ইউনিয়নের মালঞ্চপুর গ্রামের মৃত আব্দুল হাসিমের ছেলে লোকমান হোসেন ভারতের ত্রিপুরা রাজ্যে তার ফুফুর বাড়িতে যাবার সময় ভারতীয়রা তাকে গরু চোর ভেবে পিটিয়ে আহত করে। ভারতের পশ্চিম ত্রিপুরা রাজ্যের সিধাই থানা পুলিশ মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে  হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়। এরপর থেকে লাশ হস্তান্তর প্রক্রিয়া শুরু হয়। অবশেষে শুক্রবার সন্ধ্যায় লাশ হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৯:০৩ অপরাহ্ণ | শনিবার, ৩০ মে ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com