শনিবার ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্বম্ভরপুরে শিক্ষার্থীদের সাথে ধান কাটলেন এডিএম ও ইউএনও

বৃহস্পতিবার, ২৩ এপ্রিল ২০২০     59 ভিউ
বিশ্বম্ভরপুরে শিক্ষার্থীদের সাথে ধান কাটলেন এডিএম ও ইউএনও

স্বপন কুমার বর্মন, বিশ্বম্ভরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ বিশ্বম্ভরপুর উপজেলার আঙ্গারুলী হাওরে সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ছাত্রদের সাথে ধান কাটলেন সুনামগঞ্জ জেলার অতিরিক্ত জেলা ম্যাজেষ্ট্রেট মোঃ সুহেল মাহমুদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সমীর বিশ্বাস।

বৃহস্পতিবার (২৩এপ্রিল) শিক্ষার্থীরা উপজেলার আঙ্গরুলী হাওরে কৃষক আব্দুল আউয়ালের জমির পাকা বোর ধান সেচ্ছা শ্রমে কেটে দিয়ে সহয়াতা করেন। ধান কাটায় আরো ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা দীপক কুমার দাশ, মাধমিক শিক্ষা কর্মকর্তা ছরুয়ার আলম, সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজ্জাদুল রহমান সাজু, সহকারি প্রধান শিক্ষক আহসান হাবিব, সুনামগঞ্জ প্রেসক্লাব সভাপতি পংকজ কান্দি দে, বিশ্বম্ভরপুর প্রেসক্লাব সভাপতি স্বপন কুমার বর্মন থানার পুলিশ কর্মকর্তাগন সহ শিক্ষকগন ধান কাটায় ছিলেন।

উক্ত ধান কাটায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা বিশ্বম্ভরপুর উপজেলার বোর ফসল কাটার ও যাবতীয় তথ্যাদি অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেটকে অবহিত করেন। কর্মকর্তাগন জানান হাওরে এ পর্যন্ত ৭১% ব্রি-২৮ জাত ধান কাটা হয়েছে। বাকি ব্রি-২৯ জাত ধান কয়েকদিনের মধ্যেই কাটা হয়ে যাবে বলে আশা করা যায়। তারা বলেন হাওরে ধান কাটা শ্রমিকের সংকট নেই এবং কৃষক শ্রমিকরা সামাজিক দূরত্ব বজায় রেখে ধান কাটছেন।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট বিশ্বম্ভরপুর উপজেলার ধান কাটার চিত্র ও তথ্য জেনে সন্তোষ প্রকাশ করেন। তিনি করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে নিয়ম মেনে দ্রুত হাওরের ধান কাটার জন্য কৃষকদের প্রতি জোর পরামর্শ দেন। ধান কাটার পর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ধান কাটা শ্রমিকদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে ত্রান সহায়তা বিতরন করেন।

ধান কাট্তে পেরে ছাত্ররা আনন্দিত হয়েছে। শিক্ষার্থীদের পক্ষে রাজিব, আলী আহমদ, সুমন, তামিম, মেহেদী হাসান জানায় আমাদের শিক্ষা প্রতিষ্টান বন্ধ রয়েছে কৃষকের ধান কেটে দিয়ে সহায়তা করেছি এবং আমাদের নিজ বাড়িতেও বোর ধান ঘরে তুলতে পরিবারকে সহযোগিতা করছি। উক্ত ধান কাটায় সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের অদ্যশতাধিক শিক্ষার্থী ও শিক্ষকগন অংশ গ্রহন করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৮:০৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ এপ্রিল ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com