শনিবার ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বিশ্বম্ভরপুরে বাংলার ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা সম্পন্ন

স্বপন কুমার বর্মন, বিশ্বম্ভরপুর (সুনামগঞ্জ)   শনিবার, ১৯ মার্চ ২০২২     86 ভিউ
বিশ্বম্ভরপুরে বাংলার ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা সম্পন্ন

বিশ্বম্ভরপুরে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে ২ দিন ব্যাপী গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন। শনিবার(১৯মার্চ) বিকালে উপজেলা সদরের মল্লিকপুর মাঠে বিশ্বম্ভরপুর উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ও উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ঘোড় দৌড় প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাদি উর রহিম জাদিদ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন। উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য মোঃ জাহাঙ্গীর আলম ও সাধারন সম্পাদক সোহাগ মিয়ার পরিচালনায় আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ সফর উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাদি উর রহিম জাদিদ, সুনামগঞ্জ জেলার ঘোড় দৌড় সমিতির সভাপতি মোঃ আনোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রসাশক মহোদয়ের সহধর্মীনি ও জেলা লেডিস ক্লাবের নাজনীন আক্তার, সুনামগঞ্জ জেলা স্থানীয় সরকারে বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ জাকির হোসেন ও সহধর্মীনি, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মোঃ তামিম আল ইয়ামিন ও তার সহধর্মীনি, জেলা সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্টেট এ এম রেজাউল করিম, মোঃ শাহারিয়ার আশরাফ, বুরহান উদ্দিন, মেহেদী হাসান, তাহিরপুর উপজেলার নির্বাহী অফিসার মোঃ রায়হান কবির, বিশ্বম্ভরপুর উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ্জত আলী খান, ঘোড় দৌড় পরিচালনা কমিটির আহবায়ক ও সাবেক পলাশ ইউপি চেয়ারম্যন আব্দুল কাইয়ূম, বিভিন্ন ইউনিয়নের জন প্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ, সাংবাদিক বৃন্দ, বিভিন্ন স্থান থেকে ঘোড়ার মালিকগন সহ বিভিন্ন শ্রেণী পেশার হাজার হাজার দর্শক উপস্থিত ছিলেন।

২দিন ব্যাপী উক্ত ঘোড় প্রতিযোগিতায় স্থানীয় সহ বিভিন্ন এলাকা থেকে ৮৫টি ঘোড়া অংশ গ্রহন করেন। চূড়ান্ত পর্যায়ে জামালগঞ্জ উপজেলার শেরমস্তপুর গ্রামের সোনার হরিন নামক ঘোড়া ১ম স্থান অধিকার করে। ছাতক উপজেলার জাউয়ার জয় বাংলা নামক ঘোড়া ২য় স্থান অধিকার করে, সুনামগঞ্জের আক্তাপাড়া গ্রামের রেহান বাংলা নামক ঘোড়া ৩য় স্থান অধিকার করে। ঘোড়ার মালিকগন অত্যান্ত আনন্দের সাথে বলেন বিশ্বম্ভরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে ১ম বারের মতো সরকারি ব্যবস্থাপনায় ঘোড় দৌড় প্রতিযোগিতায় অংশ গ্রহন করতে পেরে আমরা আনন্দিত।

প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন বিশ্বম্ভরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে গ্রাম বাংলা ঐতিহ্যবাহী সুষ্ঠু শান্তিপূর্ণ ও চমৎকার ভাবে ঘোড় দৌড় আয়োজন করায় তিনি সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান। তিনি আরো বলেন মাঝে মাঝে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী প্রতিযোগিতা গুলো যাতে আয়োজন করা যায় আয়োজকদের প্রতি আহবান জানান।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৪৪ অপরাহ্ণ | শনিবার, ১৯ মার্চ ২০২২

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com