শনিবার ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

 বিশ্বম্ভরপুরে পিআইসি কমিটিতে প্রকৃত জমির মালিকদের অন্তর্ভূক্ত করার দাবীতে মানববন্ধন

বুধবার, ১৫ জানুয়ারি ২০২০ 43 ভিউ
 বিশ্বম্ভরপুরে পিআইসি কমিটিতে প্রকৃত জমির মালিকদের অন্তর্ভূক্ত করার দাবীতে মানববন্ধন
স্বপন কুমার বর্মণ, বিশ্বম্ভরপুর প্রতিনিধি : পিআইসি কমিটিতে হাওরে প্রকৃত জমির মালিকদের অন্তর্ভূক্ত করার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।বুধবার সকাল সাড়ে ১১টায় স্থানীয় জমির মালিকগণের আয়োজনে আদাং বেরীবাঁধ এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মুলত সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার সলুকাবাদ ইউনিয়নের চলতি নদীর ডান তীরের আদাং ২৫ ও ২৬নং বেরী বাঁধের পিআইসি কমিটিতে হাওরে প্রকৃত জমির মালিকদের অন্তর্ভূক্ত করার দাবীতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন,স্থানীয় মুরুব্বী মোঃ মঞ্জু মিয়া,কৃষক মোঃ আবু হানিফা,মোঃ রমজান আলী,মোঃ জয়নাল আবেদীন, ইউনিয়নের ৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ ইদ্রিছ আলী ও ইসমাইল হোসেন প্রমুখ।

কৃষক নেতারা বলেন এই ২৫ ও ২৬ নং পিআইসি কমিটিতে এই হাওরের কোন সদস্যকে অন্তভূক্ত করা হয়নি। যাদের এই কমিটিতে অন্তভূক্ত করা হয়েছে প্রকৃতপক্ষে তারা সবাই ভূমিহীন। তাদের এই কমিটিতে অন্তভূক্ত করে ফসল রক্ষা বাঁধের কাজ সঠিকভাবে সম্পন্ন হবে না বলে তারা অভিযোগ করেন।

পি আই সি কমিটিতে এই হাওরে যাদের জমি নেই তাদের বাঁধ নিয়ে এত চিন্তা ও নেই। এই হাওরে যাদের জমি আছে এবং প্রকৃত জমির মালিক রয়েছেন তাদের কাগজপত্র  যাচাই বাচাই করে পূণরায় পিআইসি কমিটি গঠন এবং তাদের অন্তভূক্ত করার দাবী জানান সরকার ও প্রশাসনের নিকট ।

 

Facebook Comments
advertisement

Posted ১০:১২ অপরাহ্ণ | বুধবার, ১৫ জানুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com