শুক্রবার ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বিশ্বম্ভরপুরে কৃষকলীগের বর্ধিত সভা ও বীজ বিতরণ অনুষ্ঠান

শনিবার, ২৮ নভেম্বর ২০২০     124 ভিউ
বিশ্বম্ভরপুরে কৃষকলীগের বর্ধিত সভা ও বীজ বিতরণ অনুষ্ঠান

স্বপন কুমার বর্মন, বিশ্বম্ভরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ কৃষক বান্ধব মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওরবাসীর জীবন মান উন্নয়নে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন। হাওর অঞ্চলের কৃষক সহ সর্বস্থরের জন সাধারনের কল্যানে ও উন্নত দেশ গড়ে তুলতে কৃষকলীগ সহ আওয়ামীলীগের সকলকে একতাবদ্ধ হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে তুলতে হবে। দূর্নীতি মুক্ত করে দেশকে সোনার বাংলায় পরিনত করতে হবে।

কথাগুলো গতকাল শুক্রবার (২৭নভেম্বর) সন্ধ্যায় বিশ্বম্ভরপুর উপজেলা প্রেসক্লাব চত্বরে উপজেলা কৃষকলীগের বর্ধিত সভা ও বীজ বিতরন অনুষ্টানে প্রধান উদ্ভোধক সুনামগঞ্জ-সিলেট এর এমপি ও কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক এডভোকেট শামীমা শাহারিয়ার বলেছেন।

উপজেলা কৃষকলীগ আহবায়ক হুমায়ূন কবীর মৃধার সভাপতিত্বে ও সদস্য সচিব রোকন মিয়া ও আব্দুল কাহার এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির – সহ-সভাপতি দেওয়ান জয়নুল আবেদীন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ হাবিবুর রহমান মোল্লা, কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক এ্যড.জহিরুল উদ্দিন মিলন, সদস্য রেজাউল হক, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বেনজীর আহমেদ মানিক ও সাধারন সম্পাদক নূরুল আলম সিদ্দিকী, জেলা কৃষকলীগ সভাপতি আব্দুল কাদির শান্তি মিয়া, জেলা কৃষকলীগ সদস্য রিংকু চৌধুরী, মুক্তিযোদ্ধা আব্দুছ ছাত্তার আজাদ, উপজেলা ছাত্রলীগ সভাপতি হুমায়ূন কবির পাপন, উপজেলা যুবলীগ নেতা দিলুয়ার হোসেন দিলু প্রমূখ।

প্রধান উদ্ভোধক ও প্রধান অতিথির বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বলেন- আমার বাংলাদেশের “কৃষক বাচাও, দেশ বাচাও” তারই আলোকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী কৃষকদের জন্য প্রাণ উজাড় করে ঢেলে সাজানোর উদ্যোগ গ্রহন করেছেন। ইতিমধ্যেই তিনি জেলার হাওর রক্ষা বাধের জন্য প্রায় ১১৩ কোটি টাকা বরাদ্দ দিয়ে দিয়েছেন এবং প্রধানমন্ত্রির কার্যালয় থেকে উপজেলা প্রশাসনের মাধ্যমে গ্রামের কৃষি পরিবার,শিক্ষক,ইমাম,ক্ষুদ্র ব্যবসায়ী এবং মধ্যবিত্তদের সাথে সরাসরি কথা বলে প্রয়োজনীয় চিহ্নিত করে সমাধানের চেষ্টা করে যাচ্ছেন। যার ফলশ্রুতিতে ঘরহারা মানুষেরা ঘর দিচ্ছেন, কৃষকদের কৃষি প্রণোদনা দিচ্ছেন,ইমাম-মোয়াজ্জিনদের প্রণোদনা দিচ্ছেন, ক্ষুদ্র ব্যবসায়ীদের সুদমুক্ত ঋণের উদ্যোগ গ্রহন করেছেন।

প্রধান উদ্ভোধক এড. শামীমা শাহরিয়ার তার আলোচনা সভার পর উপজেলার কৃষক-কৃষানীদের মধ্যে হাইব্রিড ধানের বীজ ও শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। পরে উপজেলা প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন এবং বিশ্বম্ভরপুরের সাংবাদিকদের ভূয়সী প্রসংসা করে হাওরবাসীর কল্যাণে তাদের দুঃসাহসিক কর্মকান্ডের কথা তুলে ধরে সাংবাদিকদের কর্মধারাকে বেগবান করতে অনতি বিলম্বে প্রেসক্লাবে ১টি কম্পিউটার দিবেন বলেও আশ্বস্থ্য করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৯:০২ অপরাহ্ণ | শনিবার, ২৮ নভেম্বর ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com