সোমবার ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বানিয়াচঙ্গে তথ্য আপা কর্তৃক পারিবারিক ও সামাজিক উন্নয়নে নারীর ভূমিকা বিষয়ক উঠান বৈঠক অনুষ্ঠিত

সোমবার, ২৫ জানুয়ারি ২০২১     57 ভিউ
বানিয়াচঙ্গে তথ্য আপা কর্তৃক পারিবারিক ও সামাজিক উন্নয়নে নারীর ভূমিকা বিষয়ক উঠান বৈঠক অনুষ্ঠিত

মখলিছ মিয়া : বানিয়াচঙ্গে তথ্য আপা কর্তৃক পারিবারিক ও সামাজিক উন্নয়নে নারীর ভূমিকা এবং তথ্যকেন্দ্রের সার্বিক কার্যক্রম পরিচিতি বিষয়ক এক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ২৪ জানুয়ারী রোববার সদরের ঠাকুরাইন দিঘির পশ্চিমপাড়ে অনুষ্ঠিত উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মোঃ ফারুক আমিন, যুবলগীগ নেতা মোঃ ছায়েব আলী, শাহজাহান মিয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা তথ্য কেন্দ্রের তথ্যসেবা কর্মকর্তা নূপুর রানী মহন্ত। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন তথ্যসেবা সহকারী নাঈমা সুলতানা, পান্না আক্তার আখিঁ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী বলেন, বর্তমান সরকার জনবান্ধব সরকার, তথ্য উপাত্তের মাধ্যমে ঘরে বসে মহিলারা যেন কাজ করতে পারে এজন্য তথ্যআপারা আপনাদের বাড়ি বাড়ি গিয়ে বিভিন্ন ধরনের পরামর্শ দিয়ে আসছেন, হাস,মুরগী থেকে শুরু করে কৃষি বিষয়ক নানাবিধ পরামর্শ ইন্টারনেটের মাধ্যমে সহজেই জানা যাচ্ছে। একাজে আপনাদের সহযোগিতা করছেন তথ্যআপারা। ইউনিয়ন পরিষদ থেকে শুরু করে সরকারের বিভিন্ন দপ্তরে  কি কি সেবা দেয়া হচ্ছে তাও তথ্যআপাদের মাধ্যমে আপনারা জানতে পারছেন, এতে করে আপনাদের অধিকার আপনারা আদায় করে নিতে পারছেন।

উল্লেখ্য, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়) জাতীয় মহিলা সংস্থা, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় এর অধীন ‘‘শেখ হাসিনার বারতা,নারী পুরুষ সমত’’ ‘‘নারী পূরুষ সমতায় ,তথ্য আপা পথ দেখায়’’ এই দুটি প্রতিপাদ্যকে সামনে রেখে মুজিব শতবর্ষ উপলক্ষে উপজেলা তথ্যকেন্দ্রের মাধ্যমে তথ্য আপারা অসহায় হতদরিদ্র মহিলাদের তথ্যের মাধ্যমে বিভিন্ন ধরনের সহযোগিতা করে আসছেন। ইতিমধ্যে বানিয়াচঙ্গের প্রায় ১০ হাজারেরও অধিক মহিলারা এ তথ্যকেন্দ্রের মাধ্যমে স্বাস্থ্য, শিক্ষা, আইন, জেন্ডার, ব্যবসা, তথ্য প্রযুক্তিসহ বিভিন্ন ধরনের সেবা গ্রহন করেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৭:০০ অপরাহ্ণ | সোমবার, ২৫ জানুয়ারি ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com