বুধবার ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বানিয়াচঙ্গে অনলাইনে স্কুলের উদ্বোধন করলেন জেলা প্রশাসক কামরুল হাসান

বুধবার, ২৯ জুলাই ২০২০     109 ভিউ
বানিয়াচঙ্গে অনলাইনে স্কুলের উদ্বোধন করলেন জেলা প্রশাসক কামরুল হাসান

মখলিছ মিয়া, বানিয়াচং প্রতিনিধি : ‘‘আমার ঘরে, আমার স্কুল’’ এ শ্লোগানে হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় অনলাইনে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বানিয়াচং অনলাইন স্কুলের কার্যক্রমের শুভ উদ্বোধন করেছেন হবিগঞ্জ জেলার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। বুধবার (২৯ জুলাই) উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত অনলাইন স্কুলের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদ রানা।

এসময় উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাওছার শোকরানা, বিভিন্ন স্কুল ও মাদ্রাসার প্রতিষ্ঠান প্রধান, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকসহ স্থানীয় নেতৃবৃন্দ। উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে এ লক্ষ্যে একটি রেকডিং ষ্টুডিও স্থাপন করা হয়েছে। এখান থেকে নিয়মিতভাবে ৬ষ্ট শ্রেণী থেকে দশম শ্রেণির ক্লাসগুলো অনলাইনের মাধ্যমে নেয়া হবে। প্রতিটি ক্লাস ২৫ মিনিট করে চলবে ।

এ পদ্ধতিতে শিক্ষা কার্যক্রমকে পুরো বানিয়াচংয়ে বিস্তৃত করতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের সমন্বয়ে প্রতিটি স্কুলের বিজ্ঞ শিক্ষকদের এ কাজে সম্পৃক্ততা করা হয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদ রানা বলেন, অন লাইন স্কুলের মাধ্যমে অনলাইন শিক্ষা ব্যবস্থার যে মডেলটি তৈরি করা হয়েছে তা প্রতিটি স্কুল থেকে গ্রাম পর্যন্ত প্রতিটি ঘরে ঘরে আমরা ছড়িয়ে দিতে চাই । শুধু করোনা ভাইরাস পরিস্থিতির সময়েই নয়, করোনা ভাইরাস পরবর্তী সময়েও যাতে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে শিক্ষা ব্যবস্থাকে বৈষম্যহীনভাবে সবার জন্য সমানভাবে উপহার দেয়া যায় সেই চেষ্টাও আমাদের অব্যাহত থাকবে।

এছাড়া এ কাজে যে সকল শিক্ষক জড়িত থাকবেন তাদের কে প্রনোদনার আওতায় নিয়ে আসা হবে, তাদের ক্লাশের উপর মান যাচাই করে আমরা তাদেরকে পুরস্কিত করবো, এজন্য ৩সদস্য বিশিষ্ট একটি নির্বাচক প্যানেল গঠন করা হয়েছে। এ কাজটি সফল করার জন্য তিনি বানিয়াচংয়ের সর্ব মহলের সহযোগিতা কামনা করেছেন।

উল্লেখ্য, বিগত দিনে বিভিন্ন স্কুলে অনলাইন ক্লাশ পরিচালনা করে তন্মধ্যে ৩টি স্কুলের ৩জন শিক্ষককে বিচারক প্যানেল সেরা হিসেবে নির্বাচিত করেন। তারা হলেন নাগুড়া ফার্ম উচ্চ বিদ্যালয়ের শিক্ষক অনিল চন্দ্র বিশ্বশর্মা. মহারত্ন পাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক রাশেদুল ইসলাম এবং একতা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শাহীনুর মিয়া। তাদের হাতে পুরস্কার তুলেদেন ইউএনও মোঃ মাসুদ রানা ও মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ কাওছার শোকরানা।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৪৩ অপরাহ্ণ | বুধবার, ২৯ জুলাই ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com