রবিবার ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

বানিয়াচংয়ে শুরু “ভূমি সেবা সপ্তাহ ২০২১

মখলিছ মিয়া, বানিয়াচং(হবিগঞ্জ) থেকে   মঙ্গলবার, ০৮ জুন ২০২১ 25 ভিউ
বানিয়াচংয়ে শুরু “ভূমি সেবা সপ্তাহ ২০২১

“ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল,” এই শ্লোগানকে সামনে রেখে বানিয়াচংয়ে ভূমি সেবা সপ্তাহ ২০২১ পালিত হয়েছে। বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সারা দেশের এসিল্যান্ড ও তহসিল অফিসে একযোগে শুরু হয়েছে “ভূমি সেবা সপ্তাহ ২০২১”। সপ্তাহব্যাপি চলবে এই সেবা কার্যক্রম। বানিয়াচং উপজেলা ভূমি অফিসে সকালে এ সেবার উদ্বোধন করেন উপজেলা নির্বাহি অফিসার মাসুদ রানা।

 

এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি ইফফাত আরা জামান উর্মি, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মুজিবুর রহমান, বানিয়াচং ভূমি অফিসের প্রধান সহকারী আশফাকুজ্জামান চৌধুরীসহ বিভিন্ন ইউনিয়ন অফিসের কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।।

 

উদ্বোধনী শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা বলেন আগামী ৩০ জুন থেকে ম্যানুয়াল পদ্ধতিতে ভূমি উন্নয়ন কর নেওয়া বন্ধ হবে। এখন থেকে প্রতি বছর অনলাইনে নেওয়া হবে জমির খাজনা। তাই সকল শ্রেণির ভূমি মালিকদের রেজিস্ট্রেশনের আওতায় আসার আহ্বান জানান তিনি।

 

সহকারী কমিশনার ভূমি ইফফাত আরা জামান উর্মি বলেন, “ভূমি সেবা সপ্তাহ ২০২১” এর মূল লক্ষ্য হচ্ছে শতভাগ ভূমি উন্নয়ন কর(খাজনা) আদায় করা ও জনগনের কাছে ইমিউটেশন সেবা পৌঁছে দেয়া। দেশের সকল জনগণ ঘরে বসে অনলাইনের মাধ্যমে বা তাদের নিকটস্থ সংশ্লিষ্ট ইউডিসি ও ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার সহায়তা নিয়ে নিজেদের হোলডিং রেজিষ্ট্রেশন করতে পারবেন। প্রত্যেককেই অনলাইনে খাজনা পরিশোধ করতে হবে, যার পূর্ব প্রস্তুতি হিসেবে প্রত্যেকের খতিয়ান ও হোল্ডিং অনলাইনে আপডেট করতে হবে। জনগণের স্বার্থে সরকারের এই উদ্দ্যোগকে শতভাগ সফল করতে আমরা প্রত্যেক নাগরিকের সহায়তা কামনা করছি।

Facebook Comments
advertisement

Posted ১২:৩৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৮ জুন ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com