শনিবার ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন কৃষি ও কৃষকের অকৃত্রিম বন্ধু

বানিয়াচংয়ে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্টানে এমপি মজিদ খান

মখলিছ মিয়া, বানিয়াচং (হবিগঞ্জ) প্রতিনিধি :   শুক্রবার, ২৯ জুলাই ২০২২     23 ভিউ
বানিয়াচংয়ে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্টানে এমপি মজিদ খান

হবিগঞ্জের বানিয়াচংয়ে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উফশী আমন ধান ফসলের জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ এবং রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। উপজেলা পরিষদ চত্ত্বরে দুপুর ১২টায় উপজেলা কৃষি অফিসের আয়োজনে প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত থেকে বীজ ও সার বিতরণের উদ্বোধন করেন হবিগঞ্জ ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান।

উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এনামুল হক। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, ভাইস চেয়ারম্যান ফারুক আমীন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন, এরশাদ আলী, আহাদ মিয়া, উপজেলা আওয়ামীলীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক তজিমুল হক চৌধুরী, সাবেক ছাত্রলীগ সভাপতি এজেডএম উজ¦ল, মাহমুদ হোসেন খান মামুন।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে কৃষি প্রণোদনার কর্মসূচীর আওতায় ২হাজার ৫শ কৃষককে উফশী আমন জাতের ৫ কেজি করে ধান এবং ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার বিনামুল্যে বিতরণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে এমপি মজিদ খান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন কৃষি ও কৃষকের অকৃত্রিম বন্ধু। স্বাধীনতার পরপরই তিনি দেশের কৃষি ও কৃষকের উন্নয়নে যুগান্তকারী পদক্ষেপ নেন এবং কৃষি বিপ্লবের সূচনা করেন। সেই পদক্ষেপ অনুসরণ করে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কৃষকের ভাগ্যোন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৩ অপরাহ্ণ | শুক্রবার, ২৯ জুলাই ২০২২

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com