মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ফেব্রুয়ারীর রক্তঝরা পথ বেয়েই অর্জিত হয়েছিল আমাদের স্বাধীনতা, পরিকল্পনামন্ত্রী

শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০ 42 ভিউ
ফেব্রুয়ারীর রক্তঝরা পথ বেয়েই অর্জিত হয়েছিল আমাদের স্বাধীনতা, পরিকল্পনামন্ত্রী

কাজী জমিরুল ইসলাম মমতাজ, সুনামগঞ্জ প্রতিনিধি : পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন, ভাষা আন্দোলন ছিল আমাদের মাতৃভাষার অধিকার প্রতিষ্ঠার পাশাপাশি নিজস্ব জাতিসত্তা, স্বকীয়তা ও সাংস্কৃতিক স্বাতর্ন্ত্য রক্ষারও আন্দোলন। তিনি বলেন অমর একুশের অবিনাশী চেতনা-ই আমাদের যুগিয়েছে স্বাধিকার, মুক্তিসংগ্রাম ও মুক্তিযুদ্ধে অফুরন্ত প্রেরণা ও অসীম সাহস। ফেব্র“য়ারী রক্তঝরা পথ বেয়েই অর্জিত হয়েছে বাঙালীর চিরকাক্সিক্ষত স্বাধীনতা, যার নেতৃত্ব দিয়েছেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তিনি আরও বলেন, শহীদদের রক্তে কেনা এই দেশে এখন সুসময় চলছে। মানুষের সকল প্রয়োজন আমরা পূরন করছি। এ দেশের জন্য আওয়ামী লীগ সরকারের প্রয়োজন। যুদ্ধে যেমন এই সরকারের প্রয়োজন ছিল, ঠিক তেমনি উন্নয়নের জন্যও এই সরকারের প্রয়োজন। পরিকল্পনামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন জাতির জনক  আর উন্নয়নের জনক হলেন বঙ্গবন্ধু সুযোগ্য কন্যা আমাদের নেত্রী শেখ হাসিনা। তাই আজকের এই দিনে আমাদের অঙ্গীকার হওয়া উচিত অসা¤প্রদায়িক সোনার বাংলা।

শুক্রবার সকাল ১০ টায় শান্তিগঞ্জ বাজারস্থ পরিকল্পনামন্ত্রীর হিজল বাড়িতে (আরফান আলী বৈঠক খানা) দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ২১ফেব্রুয়ারী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এসব কথা বলেন।

আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আব্দুল হেকিমের সভাপতিত্বে ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সহ সভাপতি  প্রভাষক নূর হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন।  স্বাগত বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান।

এসময় উপস্থিত ছিলেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী তহুর আলী, পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার, জয়কলস ইউপি চেয়ারম্যান মাসুদ মিয়া, দরগাপাশা ইউপি চেয়ারম্যান মনির উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাওলানা আব্দুল কাইয়ুম, রফিক খান, যুগ্ম সাধারণ সম্পাদক আবাব মিয়া, দপ্তর সম্পাদক দিলিপ তালুকদার, সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছিত সুজন, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট বশির উদ্দিন, আওয়ামী লীগ নেতা জিএম সাজ্জাদুর রহমান, আসাদুর রহমান আসাদ,   জেলা কৃষকলীগ নেতা মাসুক মিয়া, উপজেলা কৃষকলীগের আহবায়ক ফয়েজুর রহমান, যুগ্ম আহবায়ক মাজহারুল ইসলাম মইনুল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুজন, সহ-সভাপতি রাজা মিয়া, জুবেল আহমদ, রিপন তালুকদার, সাংস্কৃতিক সম্পাদক নুর আলম, উপজেলা ছাত্রলীগের সভাপতি রয়েল আহমদ, সাধারণ সম্পাদক ইমরান হোসেন তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সমিরণ দাস সুমির সহ প্রমুখ।

এদিকে একুশের প্রথম প্রহরে শান্তিগঞ্জস্থ দক্ষিণ সুনামগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান, উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী ও থানা প্রশাসনের পক্ষে অফিসার্স ইনচার্জ হারুনুর রশীদ ও ওসি (তদন্ত) ইকবাল বাহার।

এ সময় উপস্থিত ছিলেন প্রশাসন ও থানার কর্মকর্তা ও কর্মচারি বৃন্দ। এবং সকালে পুস্পস্তবক অর্পণ করে উপজেলা আওয়ামী লীগ, কৃষকলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ, উপজেলা স্বাস্থ্য বিভাগ, উদীচী শিল্পীগোষ্ঠী,  উপজেলা পূজা উদযাপন পরিষদ, আব্দুল মজিদ কলেজ ও সার্বিক গ্রাম উন্নয়ন সমিতি সহ সামাজিক ও সাংস্কৃতিক সংঠনের নেতৃবৃন্দ।

Facebook Comments
advertisement

Posted ৮:৪৫ অপরাহ্ণ | শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com