শনিবার ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রবাসীদের পাঠানো অর্থ জেলে পরিবার গুলোকে ঘুরে দাড়াতে অগ্রণী ভূমিকা রাখবে : ইউএনও সাকিব 

শুক্রবার, ০৮ মে ২০২০     70 ভিউ
প্রবাসীদের পাঠানো অর্থ জেলে পরিবার গুলোকে ঘুরে দাড়াতে অগ্রণী ভূমিকা রাখবে : ইউএনও সাকিব 
কে এ রাহাত, গোয়াইনঘাট প্রতিনিধিঃ সিলেটের গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুস সাকিব বলেছেন, প্রবাস জীবনে থেকে যারা নিজ মাতৃভূমি তথা নাড়ির নিম্ন আয়ের মানুষের কথা চিন্তা করেন তাদের এ ঋন কখনো শোধ করা যাবেনা। যুগ যুগ ধরে প্রবাসীদের পাঠানো টাকা দেশের অর্থনৈতিক চাকা সচলাংশে অগ্রণী ভূমিকা রাখছে। তারই ধারাবাহিকতায় আজ প্রবাসীরা দেশের অসহায় মানুষের ভাগ্য উন্নয়নের লক্ষ্য নিয়ে উপজেলার নন্দীরগাঁও ইউনিয়নের মটরঘাটে ২৫টি অসহায় জেলে পরিবারকে মাছ ধরার নৌকা, জাল ও সুরক্ষা সামগ্রী প্রদান কালে উপরোক্ত কথা গুলো বলেছেন তিনি।
শুক্রবার দুপুর ২টায় উপজেলার নন্দীরগাঁও ইউনিয়নের মটরঘাট এলাকার হাওর অঞ্চলের নিম্ন আয়ের মানুষের মধ্যে নৌকা জাল ও সুরক্ষা নিশ্চিত করনে প্রবাসী ও উপজেলা নির্বাহী অফিসার মো.নাজমুস সাকিবকে নিয়ে উপজেলার জেলে সম্প্রদায় প্রসংশায় পঞ্চমুখে ভাসছেন। দেশের চলমান পরিস্থিতির উত্তরণ শেষে অসহায় ঐ জেলে পরিবার গুলো যাহাতে অর্থনৈতিক মন্দাভাব কেটে উঠতে পারে সে লক্ষ্য  তাদেরকে এ সুরক্ষা নিশ্চিত করা হয়েছে।
এ বিষয়ে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুস সাকিব বলেন, মেঘালয়ের পাদদেশে অবস্থিত উত্তর সিলেটের হাওর অধ্যুষিত জনপদ গোয়াইনঘাটের মটরঘাট এলাকার ২৫টি জেলে পরিবারকে মাছ ধরার নৌকা ,জাল  ও সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়েছে। যাহাতে করোনা পরবর্তী সময়ে তাদের জীবনমান উন্নয়নে এটি সহায়ক হতে পারে। সেই সাথে শিশুদের প্রাণিজ আমিষের চাহিদা পূরণে ও এটি কাজ করবে বলে আমি মনে করি। মূলত ব্রিটেন প্রবাসীদের অর্থায়নে আর্থ-সামাজিক উন্নয়নে স্থানীয় প্রশাসনকে এমন সহায়তা প্রদান করায় জেলে সম্প্রদায়ের মধ্যে ইতিবাচক অনুশীলন তৈরি করতে পারে।
Facebook Comments Box
advertisement

Posted ৯:০৮ অপরাহ্ণ | শুক্রবার, ০৮ মে ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com