রবিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

নবীগঞ্জে পুকুরে বিষ প্রয়োগে ১১ লক্ষ টাকার মাছ নিধন

শনিবার, ২৩ নভেম্বর ২০১৯     133 ভিউ
নবীগঞ্জে পুকুরে বিষ প্রয়োগে ১১ লক্ষ টাকার মাছ নিধন

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের নবীগঞ্জে পূর্ব শত্রুতায়  ফিশারীর পুকুরে বিষ প্রয়োগ করে বিপুল পরিমাণ মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। শুক্রবার (২২ নভেম্বর) ভোর রাতে নবীগঞ্জের সুজাপুর গ্রামে বিষ প্রয়োগে মৎস নিধনের এ ঘটনা ঘটে।

জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে একদল দুর্বৃত্ত নবীগঞ্জ উপজেলার বাউসা ইউপির সুজাপুর গ্রামের মাছচাষী সজলু মিয়ার ফিশারীর পুকুরে শক্তিশালী বিষ প্রয়োগ করে। এতে ওই ফিশারীর পুকুরের সমস্ত মাছ মরে পানির উপরে ভেসে উঠে। এ ঘটনায় প্রায় ১১ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। শুক্রবার সকালে গ্রামের লোকজন ফিশারীর পুকুরে ভাসমান মরা মাছ দেখতে পান। এ নেক্কারজনক মাছ নিধনের ঘটনায় এলাকার মানুষের মনে ঘৃণা ও ক্ষোভ সৃষ্টি হয়েছে।

স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার বাউসা ইউপির সুজাপুর গ্রামের আব্দুল মন্নাফের পুত্র সজলু মিয়া ও মৃত ইন্তাজ উল্লার পুত্র এলাইছ মিয়া যৌথভাবে দীর্ঘদিন ধরে এ ফিশারীতে মাছ চাষ করে আসছেন। সজলু মিয়ার  সঙ্গে সুজাপুর গ্রামের কামিজ উল্লার পুত্র আব্দুল লতিফ, আব্দুল জলিল, আউয়াল ও জুলু মিয়ার মধ্যে বিভিন্ন বিষয়াদী নিয়ে পূর্ব থেকে বিরোধ চলে আসছিল।  ঘটনার খবর ছড়িয়ে পরলে এলাকার শতশত মানুষ মাছ দেখতে ফিরাশীর পুকুর পাড়ে ভিড় জমায়, সকলেরই প্রশ্ন? এ কেমন শক্রতা?

এ ব্যাপারে ফিরাশারীর মালিক সজলু মিয়া বাদী হয়ে, একই গ্রামের ৬ জনের বিরুদ্ধে নবীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কর্মকর্তা এসআই ফিরোজ আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

 

Facebook Comments Box
advertisement

Posted ১:২৫ অপরাহ্ণ | শনিবার, ২৩ নভেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com