সোমবার ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

দোয়ারায় বেইলিব্রীজ ভেঙ্গে ছাতক ও সিলেটের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন 

শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১     78 ভিউ
দোয়ারায় বেইলিব্রীজ ভেঙ্গে ছাতক ও সিলেটের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন 
আশিক মিয়া, দোয়ারাবাজারঃ সুনামগঞ্জের দোয়ারাবাজারে নৈনগাও গ্রামে বেইলী ব্রিজ ভেঙ্গে ছাতক – দোয়ারাবাজার- সিলেটের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সেতুর দুইপাশে আটকা পড়ছে শতাধিক সবজিসহ মালবাহী যানবাহন। দূর্ভোগের স্বীকার লোকজন বাঁশের সাঁকো দিয়ে ঝুকিপূর্ণ ভাবে মালামাল নিয়া পারাপার হচ্ছেন।  ঘটনাটি ঘটেছে ছাতক দোয়ারাবাজারের একমাত্র যোগাযোগে সড়ক উপজেলার  সদর  ইউনিয়নের  নৈনগাঁও গ্রামের নোয়াজের খালে। দিকোরাবাজার থেকে সারে তিন কিলোমিটারে মাথায় নৈনগাঁওয়ে।
শনিবার রাত সারে তিন ঘটিকার সময় সিলেটের কোম্পানিগঞ্জ এলাকা থেকে একটি অতিরিক্ত (১৮/২০) টন ওজনের পাথর বোঝাই ট্রাক বেইলি সেতুতে ওঠলে অতিরিক্ত ওজন থাকার কারণে সেতুটি বিকট শব্দে নোয়াজের খালে ভেংগে পড়ে। এতে ড্রাইভার সহ তিনজন আহত হয়। আহতরা হলেন, ট্রাক ড্রাইভার কোম্পানীগঞ্জ থানার দক্ষীন বুরদেও গ্রামের সামছু মিয়ার পুত্র আল আমিন (৩৪), একই এলাকার হেলপার রেজেক আলীর পুত্র মোশারফ হোসেন (৩৫) ও সুনামগঞ্জ সদর থানার রঙ্গারচর ইউনিয়নের শিমপুর আড়িরগাঁও গ্রামের ইসমাইল আলীর পুত্র মোহাম্মদ আলী।
দোয়ারাবাজার উপজেলার সঙ্গে ছাতক ও বিভাগীয় শহর সিলেটের সাথে সরাসরি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। দূর্ভোগের স্বীকার যাত্রী মুরাদপুর গ্রামের মো.কামাল হোসেন বলেন, আমি সকালে সিলেটে যাবার জন্য গত কাল থেকে প্রস্ততি নিচ্ছিলাম গুমথেকে উঠেই খবর পাইলাম নৈনগাঁও গ্রামে বেইলি ব্রীজটি ভেঙ্গে গেছে, আজকে আর সিলেটে যাওয়া হলোনা।
গাড়ি চালক আল আমিন জানান, সেতুটি ভেঙ্গে  পড়ায় হাজার হাজার যাত্রী সমস্যায় পড়েছেন। আমরা গাড়ি চালাতে পারছিনা অনেকেই সকালে ছাতকের গ্যাস পাম্প থেকে গাড়ির গ্যাস আনতে হয়।  দ্রুত সময়ে গাড়ি চলা চলের ব্যাবস্তা করে দেয়ার জন্য উর্ধতন কতৃপক্ষের কাছে জোড় দাবী জানাচ্ছি।
দোয়ারাবাজার সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক আব্দুল খালেক বলেন, সেতু ভেঙ্গে যাওয়ায় ছাতক ও সিলেটের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন  হয়ে পড়েছে। সকালে  এলাকার লোকজনদের সহায়তায় পায়ে হেঠে পাড়া পাড়ের ব্যাবস্থা করে দিয়েছি।
দোয়াবাজার থানার অফিসার ইনচার্জ মো.নাজির আলম বলেন, ব্রীজটি ভেঙ্গে যাবার খবর পেয়ে আমরা ঘটনার স্থল পরিদর্শন করি তার সাথে আমরা সড়কে  মানুষ ও যানবাহন চলাচলের শৃঙ্খলা করার জন্য ব্যাবস্থা করে দিয়েছি। এবং সারদিন আমাদের পুলিশ ডিউরিরত আছেন।
ছাতক সড়ক বিভাগ উপভিবাগীয় প্রকৌশলী কাজী নজরুল ইসলাম জানান, সেতুটি পুরোপুরি ভাবে নষ্ট হয়ে গেছে, মেরামত করতে সময় লাগবে। আমরা ব্রীজের বেইলীর জন্য মৌলভীবাজার সহ ভিবিন্ন এলাকায় খোজ খবর নিচ্ছি কোথাও পাওয়াগেলে যত তারাতারী সম্ভব ব্রীজের কাজ শুরু করব। তবে বিকল্প উপায়ে মানুষের চলাচলের ব্যবস্থা করা হবে। আমাদের নতুন ব্রীজের মাটি ভরাটেট জন্য ব্রীজটি কাজে লাগানো যাচ্ছেনা। যত তারাতারী সম্ভব মাটি ভরাটের কাজ আরম্ভ করব।
Facebook Comments Box
advertisement

Posted ১০:৫৭ অপরাহ্ণ | শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com