শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

দোয়ারায় এক শিক্ষিকা ৪৫ দিনের ছুটি নিয়ে ৪ মাস যাবৎ উধাও

শনিবার, ১৪ মার্চ ২০২০     66 ভিউ
দোয়ারায় এক শিক্ষিকা ৪৫ দিনের ছুটি নিয়ে ৪ মাস যাবৎ উধাও
আশিক মিয়া, দোয়ারাবাজার প্রতিনিধি : সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার পাইকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বদরুন নাহার নামের এক শিক্ষিকা  ৪৫ দিনের মেডিক্যাল ছুটি নিয়ে ৪ মাস ধরে বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন।
ঘটনাটি ঘটেছে উপজেলার বাংলাবাজার ইউনিয়নের পাইকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। এ ঘটনায় ওই বিদ্যালয়ের অন্য শিক্ষক, ছাত্র অভিভাবক ও ম্যানেজিং কমিটির সদস্যদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।
উপজেলা শিক্ষা অফিসার পঞ্চানন কুমার সানা বলেন, ঐ শিক্ষিকা অনুপস্থিতির বিষয়টা আমরা জানি। ইতি মধ্যে শিক্ষিকার বেতন বন্ধ আছে। তবে অভিযোগ রয়েছে, উপজেলা প্রাথমিক শিক্ষা কার্যালয়ের কতিপয় অসাধু কর্মকর্তা-কর্মচারী ওই শিক্ষিকার কাছ থেকে অনৈতিক সুবিধা নিয়েই তার ব্যাপারে এপর্যন্ত কোন প্রকার আইনি ব্যাবস্থা নিচ্ছেন না। এছাড়াও তিনি বিগত বছরগুলোতে অনেক ফাঁকি দিয়েছেন।
বিদ্যালয়ের এক শিক্ষক বলেন, আমরা সারা-দিন পরিশ্রম করে যে বেতন পাই, বদরুন নাহার চাকরিতে মাত্র কয়েক বছর পূর্বে যোগদান করে শিক্ষা অফিসের কতিপয় অসাধু ব্যক্তির যোগসাজশে ছুটি না নিয়ে অনুপস্থিত থেকেও বেতন-ভাতাসহ সরকারি সকল সুযোগ-সুবিধা ভোগ করে যাচ্ছেন শিক্ষিকা বদরুন নাহার।
পাইকপাড়া সরকারি প্রাথমিক  বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃআইয়ুব আলী জানান, বদরুন নাহার ২০১৯ সালের ২৪ এপ্রিল  বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন। তিনি গত ১৬ অক্টোবর থেকে ৩০ নভেম্বর ২০১৯ পর্যন্ত ৪৫ দিনের মেডিক্যাল ছুটি নেন। এরপর  থেকে  আজ পর্যন্ত প্রায় ৩ মাস ১৪ দিন ধরে  তিনি স্কুলে আসছেন না। আমি ফোনে যোগাযোগ করলেও তিনি আজ-কাল করে এ পর্যন্ত আসছেন না । এখন আমার কলও রিসিভ করেনা তাই বাধ্য হয়ে বিষয়টি উপজেলা শিক্ষা কর্মকর্তাকে মৌখিকভাবে জানিয়েছি এবং তার হাজিরার স্থলে লাল কালি দিয়ে অনুপস্থিত লিখে রেখেছি।
এ বিষয়ে শিক্ষিকা বদরুন নাহারের মোবাইলে কল রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
Facebook Comments Box
advertisement

Posted ৯:৫৪ অপরাহ্ণ | শনিবার, ১৪ মার্চ ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com