সোমবার ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

দীর্ঘ শিক্ষকতা জীবনের ইতি টানে অবসর জীবনে অধ্যক্ষ মনসুর আহমদ চৌধুরী

শুক্রবার, ২৯ নভেম্বর ২০১৯ 62 ভিউ
দীর্ঘ শিক্ষকতা জীবনের ইতি টানে অবসর জীবনে অধ্যক্ষ মনসুর আহমদ চৌধুরী

অজামিল চন্দ্র নাথ, গোলাপগঞ্জ : মনসুর আহমদ চৌধুরী। শিক্ষক হিসেবে সর্বজন পরিচিত হলেও তার নামের অন্তরালে অনেক গুণাগুণ জড়িয়ে রয়েছে। দীর্ঘ সময় ধরে শিক্ষক সমাজের নেতৃত্বদান ও সৃজনশীল কর্মকান্ডের রয়েছে সুদীর্ঘ ইতিহাস। কিন্তু সময়ের বিবর্তনে ও বয়সের সীমাবদ্ধতা কর্মজীবন ইতি টানতে হলো।

২৮নভেম্বর ২০১৯খ্রিঃ বৃহস্পতিবার মনসুর আহমদ চৌধুরী দীর্ঘ ৩৪বছরের শিক্ষকতা জীবনের ইতি টানলেন। সরকারী এমসি (মোহাম্মদ চৌধুরী) একাডেমী স্কুল ও কলেজের অধ্যক্ষ পদে কর্মরত অবস্থায় অবসর গ্রহণ করেন। বৃহস্পতিবার ছিল প্রতিতযশা হাজারো মানুষ গড়ার এই কারিগরের শেষ কর্মদিবস। সেই সাথে দীর্ঘ ৩৪বছরের শিক্ষকতা জীবনের ইতি টানলেন সিলেটের গোলাপগঞ্জ উপজেলার সর্বজন শ্রদ্ধেয় মনসুর স্যার। প্রিয় স্যারের বিদায় বেলায় নিজ কর্মস্থল সরকারী এমসি (মোহাম্মদ চৌধুরী) একাডেমী স্কুল ও কলেজ সহকর্মী, ছাত্র-ছাত্রী ও শুভাকাঙ্খী অশ্রুসিক্ত হয়ে পড়েন। তিনিও শেষ কর্মদিবসে বিদায় নিতে গিয়ে বেশ আবেগাপ্লুত দেখা যায়।

জানা যায় ১৯৮৫ সালে ঢাকাদক্ষিণ সরকারি কলেজে (তৎকালীন ঢাকাদক্ষিণ ডিগ্রি কলেজ) যুক্তিবিদ্যা বিষয়ে প্রভাষক পদে শিক্ষকতার মধ্য দিয়ে তার কর্মজীবনের শুরু। ১৯৮৬ সালের এপ্রিল মাসে ওই প্রতিষ্ঠানে প্রভাষক পদে ইনডেক্সধারী শিক্ষক হিসেবে অন্তর্ভূক্ত হন। পরবর্তীতে ২০০৩ সালে ২রা আগস্ট গোলাপগঞ্জ সরকারি এমসি একাডেমি (তৎকালীন এমসি একাডেমি স্কুল এন্ড কলেজ) অধ্যক্ষ পদে দায়িত্বভার গ্রহণ করেন। দায়িত্ব গ্রহণের পরপরই তার মেধা ও বিচক্ষণতায় এমসি একাডেমি স্কুল এন্ড কলেজকে গোলাপগঞ্জ উপজেলা তথা সিলেট শিক্ষা বোর্ডে শ্রেষ্ঠত্বের আসনে নিয়ে যান। দায়িত্বে থাকাকালীন সময় সর্বশেষ ২০১৮সালে এমসি একাডেমিকে জাতীয়করণ করা হয়। তিনি উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি পদে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করে আসছেন।

Facebook Comments
advertisement

Posted ১২:১৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৯ নভেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com