বুধবার ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

দক্ষিণ সুনামগঞ্জে কোরআনের আলো ছড়াচ্ছে সিচনি খাইরুল ওয়ারা তাহফিজুল কোরআন মাদ্রাসাটি

মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০     146 ভিউ
দক্ষিণ সুনামগঞ্জে কোরআনের আলো ছড়াচ্ছে সিচনি খাইরুল ওয়ারা তাহফিজুল কোরআন মাদ্রাসাটি
কাজী জমিরুল ইসলাম মমতাজ,  সুনামগঞ্জ প্রতিনিধিঃ দক্ষিণ সুনামগঞ্জে কোরআনের আলো ছড়াচ্ছে দরগাপশা ইউনিয়নের সিচনি খাইরুল ওয়ারা তাহফিজুল কোরআন মাদ্রাসাটি। এই মাদ্রাসায় অনাথ, দুস্থ ইয়াতিম কোমলমতী শিক্ষার্থীদের কলরবে মুখরিত হচ্চ্ছে প্রতিদিন । দেশি বিদেশী দানবীর ও আত্নীয় স্বজনের সাহায্যের বদলৌতে দিন দিন সাফল্যের দিকে এগিয়ে যাচ্ছে এই মাদ্রাসাটি।
২০১২ সালের জানুয়ারি থেকে শুরু হওয়া এই তাহফিজুল কোরআন মাদ্রাসাটি কোরআনের আলো ছড়াচ্ছে পুরো উপজেলায়৷ ১২০ জন শিক্ষার্থীর মধ্যে অধিকাংশ শিক্ষার্থীদেরকেই বিন্যামুল্যে লেখাপড়াসহ সামগ্রিক ব্যবস্থা করছে মাদ্রাসা কর্তৃপক্ষ। মাদ্রাসায় সিচনী ও আক্তাপাড়া গ্রামের দানবির ব্যক্তিরা সাড়ে ১৪ কেদার বোর জমি দান করেছেন মাদ্রাসার উন্নয়নে। মাদ্রাসাটির যে ভবনটি রয়েছে, সে জয়ায়গাটুকু দান করেছেন প্রতিষ্টাতা পরিচালক ও তার আত্মীস্বজনরা। মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফিজ ক্বারী শাহ জাহানের অক্লান্ত পরিশ্রম ও লন্ডন প্রবাসী হাজী ক্বারী আব্দুল মালিক, হাজী আলী আমজাদ ও সাবেক ইউপি চেয়ারম্যান সুফি মিয়াসহ দেশী বিদেশী দানবীরদের বিশেষ সাহায্য  সহযোগিতায় এগিয়ে যাচ্ছে উক্ত দ্বীনি প্রতিষ্ঠানটি।
মঙ্গলবার বিকাল ৪টায় মাদ্রাসার হলরুমে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় শাহ সুফী আলহাজ্ব ফারুক আহমদ বাঘরখলার সভাপতিত্বে, মাওলানা ইসলাম উদ্দিন ও মুফতি আবুল কাশেম সিদ্দিকীর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সহকারী হাসনাত হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ দ্বীনি সিনিয়র ফাজিল (মডেল) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আলীনুর তালুকদার, আক্তাপাড়া ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মইনুল হক, সাবেক ইউপি চেয়ারম্যান আমিরুল হক, সহকারী মৌলভী  আক্তার হোসেন।
এ সময় উপস্থিত ছিলেন দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও জেলা মুসলিম নিকাহ ও তালাক রেজিস্ট্রার সমিতির সাংগঠনিক সম্পাদক কাজী মাওলানা জমিরুল ইসলাম মমতাজ, আক্তাপাড়া ইসলামিয়া আলিম মাদ্রাসার জুনিয়র মৌলভী  কাজী মফিদুর রহমান, দক্ষিণ সুনামগঞ্জ কাজী সমিতির অর্থ সম্পাদক কাজী মাওলানা রফিকুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপন, ইউপি সদস্য পায়েল আহমদ, যুবলীগ নেতা খালেদুর রহমান বাবুল, রিপন আহমদ সহ প্রমূখ।
উল্লেখ্য যে, মনোরম পরিবেশে গড়ে উঠা এই মাদ্রাসাটিতে হিফজ, দারুল ক্বেরাত, মাসিক তাফসীরুল কোরআন ও ইবতেদায়ী ক্লাস চলমান রয়েছে। মাদ্রাসা কর্তৃপক্ষসহ এলাকার মানুষের প্রত্যাশা সকল দেশী বিদেশীদের সাহায্য সহযোগীতায় কিয়ামত পর্যন্ত কোরআনের আলো ছড়াবে খাইরুল ওয়ারা তাহফিজুল কোরআন মাদ্রাসাটি।
Facebook Comments Box
advertisement

Posted ৯:৫২ অপরাহ্ণ | মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com