শনিবার ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

দক্ষিণ সুনামগঞ্জে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহের বুথ স্থাপন করা হয়েছে

শনিবার, ৩০ মে ২০২০     89 ভিউ
দক্ষিণ সুনামগঞ্জে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহের বুথ স্থাপন করা হয়েছে
কাজী জমিরুল ইসলাম মমতাজ, সুনামগঞ্জ : দক্ষিণ সুনামগঞ্জের পাগলায় করোনা ভাইরাস পরীক্ষা করার জন্য নমুনা সংগ্রহের বুথ বসানো হয়েছে। শনিবার সকাল ১১টায় উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের পাগলা উপ-স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে এ বুথ স্থাপন করা হয়।
জনস্বার্থে এ বুথটি স্থাপন করে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ। স্থাপনকৃত এ বুথ থেকে উপজেলার যে কোনো ব্যক্তি বিনামূল্যে তার নমুনা প্রদানের মাধ্যমে করোনা ভাইরাস পরীক্ষা করিয়ে নিতে পারবেন। এজন্য নমুনা প্রদানে আগ্রহী ব্যক্তি আগের দিন কর্তৃপক্ষের দেওয়া নাম্বার (০১৭৪৯ ৩১৪৭৯৬)-এ বিকাল ৩টা থেকে ৫টার মধ্যে কল দিয়ে নাম রেজিস্ট্রশন করে পরের দিন পরীক্ষা করাতে পারবেন বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা।
বুথ উদ্বোধনের সময় উপস্থিত জনসচেতনতা মূলক সংক্ষিপ্ত বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) ডা. মো. জসিম উদ্দিন।
বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, করোনা ভাইরাসকে ভয় পেলে চলবে না। ভয়কে জয় করে আমাদের চলতে হবে। স্বেচ্ছায় নমুনা প্রদান করে নিজে আক্রান্ত কি না তা নিশ্চিত হতে হবে। সবাইকে সচেতনা বৃদ্ধিতে কাজ করতে হবে। মানুষকে বুঝাতে হবে করোনাকে ভয় পেলে চলকে না।
এসময় উপস্থিত ছিলেন পশ্চিম পাগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরুল হক, জেলা কৃষকলীগের সদস্য মাসুক মিয়া, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. শহীদুল্লাহ্, স্বাস্থ্য পরিদর্শক বিনয় ভূষণ চক্রবর্তী, সহকারি স্বাস্থ্য পরিদর্শক মো. মাশুক আহমদ ও মেডিক্যাল অফিসার ডা. যুথী দাস প্রমুখ।
উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) ডা. মো. জসিম উদ্দিন বলেন, ‘মানুষকে আরো সচেতন হতে হবে। ভয় পেলে চলবে না। আগের দিন বিকাল ৩টা থেকে ৫টার মধ্যে কল দিয়ে নমুনা প্রদানের সিরিয়াল নিতে হবে। সবাইকে মনে রাখতে হবে করোনা হলেই মৃত্যু নয়। ভয়কে জয় করে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। এলাকার মানুষকে সচেতন করতে সাংবাদিক ও জনপ্রতিনিধিদের কাজ করতে অনুরোধ জানান তারা।
Facebook Comments Box
advertisement

Posted ৮:১৬ অপরাহ্ণ | শনিবার, ৩০ মে ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com