শুক্রবার ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

দক্ষিণ সুনামগঞ্জে অগ্নিঝরা রোদ আর গরমে অতিষ্ঠ মানুষের জনজীবন

সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০     113 ভিউ
দক্ষিণ সুনামগঞ্জে অগ্নিঝরা রোদ আর গরমে অতিষ্ঠ মানুষের জনজীবন
কাজী জমিরুল ইসলাম মমতাজ, সুনামগঞ্জ প্রতিনিধি :  সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় সূর্যের অগ্নিঝরা খরতাপ ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ হয়ে পড়েছেন উপজেলার মানুষ।
গত কয়েকদিন থেকেই প্রচন্ড উত্তাপে শহর ও গ্রামের খেটে খাওয়া মানুষগুলো পড়েছে চরম ভোগান্তিতে। গরমে সব চাইতে বেশি সমস্যায় পড়েছে রিক্সাচালক, ভ্যানচালক থেকে শুরু করে দিনমজুররা।
খোলা আকাশের নিচে অসহ্য খরতাপে তারা ঠিক মতো কাজ করতে পারছেন না। কাঠ ফাটা রৌদে মানুষ অতিষ্ঠ হয়ে লেবুর শরবত,ঠান্ডা পানীয়  ইত্যাদি খেয়ে তৃষ্ণা মিটাতে দেখা যায় অনেককে। দেশে বর্তমান করোনাভাইরাস মহামারির এ প্রতিকূল আবহাওয়ায় সতর্কতার সঙ্গে নিয়ম মেনে খাওয়া দাওয়া করতে পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। গরমে রোগ বালাই থেকে বাঁচতে রাস্তার পাশে খোলা খাবার এবং অতিরিক্ত ঠান্ডা পানি খাওয়া থেকে বিরত থাকার জন্য বলেছেন চিকিৎসকরা।
ভ্যাপসা গরম আর প্রচণ্ড রোদ দক্ষিণ সুনামগঞ্জ উপজেলাবাসীর জীবনে এনেছে দুর্ভোগ। গরমে বাইরে কাজ করতে গিয়ে অনেকে অসুস্থ বোধ করছেন। অসহ্য গরমে ব্যাহত হচ্ছে উপজেলার স্বাভাবিক জীবনযাত্রা। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না অনেকেই। এমন অবস্থা চলতে থাকলে চরম দূর্ভোগের সম্মুখীন হতে হবে উপজেলাবাসীকে।
বদরুল আলম নামের একজন জানান, এত রোদের তাপ মনে হচ্ছে আকাশ থেকে যেন শুধু আগুন ঢেলে পড়ছে। বাইরে তো বের হওয়াই যাচ্ছেনা, বাসাতে থেকেও শান্তি নাই। গরমে জীবন অতিষ্ঠ হয়ে পড়ছে।
রিক্সাচালক সাহাব উদ্দীন জানান, রোদের কারণে রিকশা চালাতে তার খুব কষ্ট হচ্ছে। কিন্তু জীবন ও জীবিকার তাগিদে তাকে রিকশা নিয়ে বাইরে বের হতে হয়েছে। খানিকক্ষণ রিকশা চালান তারপর বিশ্রাম নেন। এইভাবেই তিনি রিকশা চালাচ্ছেন। এভাবে তাপদাহ চলতে থাকলে চরম সমস্যার মধ্যে পরব। এমনিতেই পরিবার নিয়ে অনেক কষ্টে দিন কাটাচ্ছি।
Facebook Comments Box
advertisement

Posted ১:১৫ অপরাহ্ণ | সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com