শনিবার ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কঠোর অবস্থানে তাহিরপুর উপজেলা প্রশাসন

তাহিরপুরে পর্যটক সমাগমে নিষেধাজ্ঞা

আলম সাব্বির, তাহিরপুর (সুনামগঞ্জ)   শনিবার, ১২ জুন ২০২১     30 ভিউ
তাহিরপুরে পর্যটক সমাগমে নিষেধাজ্ঞা

বিধিনিষেধ উপেক্ষা করে সুনামগঞ্জের তাহিরপুর হাওরবেষ্টিত উপজেলায় প্রতিদিন ভিড় করছেন হাজার হাজার পর্যটক। কেউ বজরা নৌকায় করে টাঙ্গুয়ায় রাত্রিযাপন করছেন আবার কেউ ঘুরে বেড়াচ্ছেন বারেক টিলা, শহীদ সিরাজ লেক কিংবা জয়নাল আবেদীনের শিমুল বাগানের সবুজ দৃশ্য দেখতে।

এমন অবস্থায় পর্যটক বহন না করতে নৌঘাট কর্তৃপক্ষকে নির্দেশ দেয়ার পাশাপাশি পর্যটন স্পটগুলোতে পর্যটকদের সমাগমে নিষেধাজ্ঞা জারি করেছে তাহিরপুর উপজেলা প্রশাসন। উপজেলার অন্যতম পর্যটন স্পট টাঙ্গুয়ার হাওর, শহীদ সিরাজ লেক (নীলাদ্রী), জয়নাল আবেদীন শিমুল বাগান, বারেকটিলাসহ এখানকার অন্যান্য দর্শনীয় স্পটগুলোতে এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

শুক্রবার (১১ জুন) দুপুরে উপজেলা সদরে অবস্থান করা দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা পর্যটকদের দ্রুত স্থান ত্যাগ করতে বলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবির।

গত বছরও করোনা প্রাদুর্ভাবের শুরুতেই সুনামগঞ্জের অন্যতম এ পর্যটন এলাকা তাহিরপুরে পর্যটকদের আগমনে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল। একটা পর্যায়ে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে বিধিনিষেধে কিছুটা শিথিল করা হলেও করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় পর্যটকদের আগমনে ফের কঠোর নিষেধাজ্ঞা জারি করা হয়।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো রায়হান কবির জানিয়েছেন, আজ দুপুর থেকে উপজেলা সদরের বিভিন্ন স্থানে পর্যটকদের আনাগোনা ছিল লক্ষণীয়। দূরদূরান্ত থেকে ছুটে আসা এসব পর্যটকবাহী নৌকা ও বাস ফিরিয়ে দেয়া হয়েছে। পাশাপাশি দেশব্যাপী করোনা ভাইরাস বিস্তার রোধে উপজেলার পর্যটন স্পটগুলোতে পূর্বের মতই পর্যটকদের সমাগমে নিষেধাজ্ঞা বহাল রয়েছে। নিষেধাজ্ঞা বাস্তবায়নে তাহিরপুর থানা পুলিশ ও টেকেরঘাট পুলিশ ফাঁড়িকে নির্দেশনা দেয়া হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩১ অপরাহ্ণ | শনিবার, ১২ জুন ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com