বৃহস্পতিবার ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

তাহিরপুরে করোনা ভাইরাস আতঙ্কে ২১ মার্চ হতে ৩দিন ব্যাপী হযরত শাহ আরেফিন(রহঃ)ওরশ উদযাপনও তীর্থ স্নাণ বন্ধ ঘোষনা করা হয়েছে

শুক্রবার, ২০ মার্চ ২০২০ 49 ভিউ
তাহিরপুরে করোনা ভাইরাস আতঙ্কে ২১ মার্চ হতে ৩দিন ব্যাপী হযরত শাহ আরেফিন(রহঃ)ওরশ উদযাপনও তীর্থ স্নাণ বন্ধ ঘোষনা করা হয়েছে

আলম সাব্বির, তাহিরপুর (সুনামগঞ্জ) : তাহিরপুরে করোনা ভাইরাস আতংকে ২১ মার্চ হতে ২৪ মাস পর্যন্ত হযরত শাহ আরেফিন(রহঃ)ওরশ উদযাপন ও হিন্দু ধর্মালম্বীদের মহাপুরূষ শ্রী অদ্বৈত জন্মধামে পুজা প্রার্থনা সহ তীর্থ স্নাণ বন্ধ ঘোষনা করা হয়েছে।

দুই ধর্মের উৎসব কমিটির প্রতিনিধি, জন প্রতিনিধি সহ জেলা প্রশাসনের সংশ্লিষ্টরা বৈঠক করে এই উৎসব বন্ধের সিদ্ধান্ত নেন। শুক্রবার সকাল থেকেই ওরস কমিটির পক্ষ থেকে সারা এলাকায় মাইকিং করে লোক সমাগম বন্ধ হোটেল রেস্তোরা স্থাপনও সকল প্রকার গানবাজনা কাফেলা নির্মান বন্দ ঘোষনা হয়। ওরশ স্থলে ২০ মিনিটি পরপরেই লোক সমাগম এড়াতে মাইক যোগে অনুরোধ করা হচ্ছে।

অপর দিকে তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওর, শহীদ সিরাজ লেক, জয়নাল আবেদীন শিমুল বাগান, বারেকটিলাসহ দর্শনীয় স্পটগুলোতে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছেন তাহিরপুর উপজেলা প্রশাসন। যারা বর্তমানে এসব স্পটে ভ্রমণে আছেন তাদেরকেও দ্রুত ত্যাগ করার নির্দেশনা দেয়া হয়েছে উপজেলা প্রশাসন থেকে।

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জি বলেন, করোনা ভাইরাস যাতে ছড়াতে না পারে সে জন্য আগত ভ্রমণকারীদের স্বাস্থ্যগত ঝুকি এড়াতে উপজেলার পর্যটন স্পট গুলোতে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। এ নিষেধ পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বহাল থাকবে।তিনি আরো বলেন,পর্যটকের পাশাপাশি এলাকার ২৫ জনের বেশি একত্রে জমায়েত না হওয়ার জন্যও বলা হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, বড় ধরণের লোক সমাগমের জমায়েতের ক্ষেত্রে বিধি নিষেধ আরোপ করা হয়েছে। সরকারি নির্দেশ অনুযায়ী আমরা সবাইকে ভ্রমণে নিরুৎসাহিত করছি। পাশাপাশি সবাই যাতে নিজ থেকে করোনাভাইরাস প্রতিরোধের জন্য প্রয়োজনীয় নির্দেশনা মেনে চলেন সে জন্য সবাইকে অনুরোধ জানান তিনি। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Facebook Comments
advertisement

Posted ১০:১৫ অপরাহ্ণ | শুক্রবার, ২০ মার্চ ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com