বুধবার ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

জকিগঞ্জে প্রজন্মের অবহিতকরণ সভা

বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি ২০২১     85 ভিউ
জকিগঞ্জে প্রজন্মের অবহিতকরণ সভা

আল মামুন, জকিগঞ্জ প্রতিনিধি : প্রজন্ম রিসার্স ফাউন্ডেশনের উদ্যোগে জকিগঞ্জে বুধবার এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। জকিগঞ্জে প্রজন্ম প্রকল্পের ইনচার্জ ও সিনিয়র মেডিকেল অফিসার ডা. এএস মো. আশরাফুল ইসলামের সঞ্চালনায় ‘রোগী ও জনসাধারনের সমন্বয়ে গঠিত গ্রুপের’ প্রথম সভায় স্বাগত বক্তব্য দেন প্রজন্মের মাঠ গবেষণা কর্মকর্তা জামাল আহমেদ।

সভায় জানানো হয় প্রজন্ম বিশ্ব স্বাস্থ্য সংস্থা, স্বাস্থ্য অধিদপ্তরসহ বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সংস্থার সাথে যৌথভাবে মা ও শিশু স্বাস্থ্য নিয়ে কাজ করছে। ২০০১ সালে প্রজন্ম সিলেটের জকিগঞ্জ, কানাইঘাট ও বিয়ানীবাজারে কাজ শুরু করে। এ অঞ্চলে মা ও শিশু মৃত্যুর হার হ্রাসে বিগত দিনে ভূমিকা রেখেছে। বর্তমানে শিশুদের নিউমোনিয়া, গর্ভবতী মায়েদের পরিচর্যা, প্রসবকালীন ও প্রসব পরবর্তী সেবা নিয়ে কাজ করছে। বিশেষ করে নিউমোনিয়া আক্রান্ত শিশুদের হাসপাতালে সুচিকিৎসা, মায়েদের হাসপাতালে সন্তান প্রসব বিষয়ে পরামর্শ, সহযোগিতা ও চিকিৎসা দিচ্ছে প্রজন্ম।

জকিগঞ্জ পৌর এলাকার গন্ধদত্ত গ্রামে প্রজন্ম কার্যালয়ে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন ডা. আরিফা ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী, সীমান্তিকের সভাপতি আব্দুল হাই, সাংবাদিক আল মামুন, এনামুল হক মুন্না, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক সেলিম আহমদ, সংগঠক এস এম শাহাদাৎ হোসেন.

Facebook Comments Box
advertisement

Posted ১২:৩২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com