মঙ্গলবার ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

চেম্বার জজ আদালতের আদেশে আজমিরীগঞ্জ পৌর প্রশাসক গোলাম ফারুক বহাল

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে :   শুক্রবার, ০২ আগস্ট ২০১৯ 219 ভিউ
চেম্বার জজ আদালতের আদেশে আজমিরীগঞ্জ পৌর প্রশাসক গোলাম ফারুক বহাল

ফাইল ছবি

সুপ্রীম কোর্টের চেম্বার জজ এর আদেশে আজমিরীগঞ্জ পৌরসভার প্রশাসক পদে বহাল রয়েছেন বর্তমান প্রশাসক গোলাম ফারুক।
আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের বর্তমান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনোয়ার আলী দায়েরকৃত একটি মামলায় আজমিরীগঞ্জ পৌরসভার প্রশাসক গোলাম ফারুককে আসমী করা হয়। এর প্রেক্ষিতে স্থানীয় সরকার বিভাগ এর এক আদেশে ২০১২ সালে গোলাম ফারুককে পৌরসভার প্রশাসক থেকে বরখাস্ত করা হয়। উক্ত আদেশ চালেঞ্জ করে এর বিরুদ্ধে গোলাম ফারুক রীট পিটিশন মামলা (নং-১২৮২/২০১২) দায়ের করেন। এর প্রেক্ষিতে হাইকোর্ট গোলাম ফারুকের বরখাস্তের আদেশ স্থগিত করে তাঁকে দায়িত্ব বুঝিয়ে দেয়ার নির্দেশ প্রদান করেন।
এদিকে এনেক্স বিল্ডিং কোর্ট নং-২০ এর বিচারক নাঈমা হায়দার ও খিজির আহমদ চৌধুরী শুনানী শেষে গত বুধবার গোলাম ফারুক দায়েরকৃত রীট পিটিশনটি খারিজের আদেশ প্রদান করেন। উক্ত আদেশের বিরুদ্ধে গতকাল বৃহস্পতিবার আজমিরীগঞ্জ পৌরসভার প্রশাসক মোঃ গোলাম ফারুক সুপ্রীম কোর্টের চেম্বার জজ আদালতের বিচারক বিচারপতি জিন্নাত আরা’র বেঞ্চে লিপ-টু আপিল দায়ের বুধবারের দেয়া খারিজাদেশ স্থগিতের আদেশ প্রদান করেন। চেম্বার জজ এর আদেশের পর গোলাম ফারুকের আজমিরীগঞ্জ পৌরসভার প্রশাসকের পদ নিয়ে বর্তমানে আর আইনি জঠিল থাকল না। খারিজাদেশ স্থগিতের খবর এলাকায় জানাজানি হলে পৌরবাসীর মাঝে স্বস্থি ফিরে আসে। গোলাম ফারুকের পক্ষে শুনানী করেন সুপ্রীম কোর্ট বার কাউন্সিলের ৭ম বারের মতো নির্বাচিত সাধারণ সম্পাদক ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকন।
এ বিষয়ে প্রশাসক মোঃ গোলাম ফারুকের সাথে যোহাযোগ করা হলে খারিজাদেশ স্থগিতের বিষয়টি নিশ্চিত করেন।
উল্লেখ্য, ২০০৪ সালের মার্চ মাসে আজমিরীগঞ্জ সদর ইউনিয়নের আজমিরীগঞ্জ, শানবাড়ি, ফতেহপুর আংশিকসহ ৬ দশমিক ৬ বর্গফুট এলাকা নিয়ে আজমিরীগঞ্জ পৌরসভা গঠিত হয়। উপজেলার নোয়ানগর গ্রামের তৌহিদ আলী ২০০৫ সালের শেষের দিকে নোয়ানগর, শুক্রিবাড়ি, ফতেপুর আংশিক গ্রামগুলোকে নবগঠিত আজমিরীগঞ্জ পৌরসভায় অন্তর্ভুক্ত করার জন্য সহকারী জজ আদালত আজমিরীগঞ্জে মামলা দায়ের করেন। শুনানি শেষে আদালত সরকার পক্ষকে এ বিষয়ে অন্তর্বর্তীকালীন অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেন। আজও এ মামলার কার্যক্রম স্থগিত আছে। যে কারণে আজমিরীগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না।

Facebook Comments
advertisement

Posted ১১:০০ পূর্বাহ্ণ | শুক্রবার, ০২ আগস্ট ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com