শুক্রবার ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

গোয়াইনঘাট ক্লিনিক ও স্কুলের সামনে পুশুর হাট,ইউএনও বরাবর অভিযান দায়ের

শনিবার, ২১ নভেম্বর ২০২০     184 ভিউ
গোয়াইনঘাট ক্লিনিক ও স্কুলের সামনে পুশুর হাট,ইউএনও বরাবর অভিযান দায়ের
গোয়াইনঘাট প্রতিনিধি : সিলেটের গোয়াইনঘাটর ডৌবাড়ী ইউনিয়নের হাকুরবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় সামনে অবৈধ পশুর হাট বসিয়ে অসাধু একটি মহল নিজেদের পকেট বারি করতে স্হানিয় হাকুবাজার কমিনিটি ক্লিনিক, বাজার এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ বিদ্যালয় মাঠের পরিবেশ নষ্ট করার পায়তারা করছেন বলে অভিযোগ উঠেছে। এর বিষয়ে এলাকারবাসীর পক্ষ থেকে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন সচেতন মহল।
ক্লিনিকে আসা রোগী, স্কুল-কলেজ,মাদ্রাসা শিক্ষার্থী ও মসজিদে আসা মুসল্লিসহ এলাকার তরুণদের অভিযোগ, স্কুলের সামনে পশুর হাট বসালে পশুর বর্জ্য,  যত্রতত্র আবর্জনা জমা হবে এবং পশুর বর্জ্যে দুর্গন্ধ পুরো এলাকায় ছড়িয়ে পরিবেশ নষ্ট হবে। এবং এলাকার লোকজনকে ভোগান্তি পোহাতে হবে। শিশুরাও খেলাধুলা করতে পারেনা। ক্লিনিকে আসা রোগীরা সুস্হ হওয়ার পরিবর্তে অসুস্থ হবে বলে অভিযোগ করেন এলাকার অনেকেই। তাই অবিলম্বে এই পশুর হাট বন্ধ করার দাবি জানিয়েছেন তাঁরা।
সরেজমিনে ঘুরে জানা যায়, গোয়াইনঘাট সিলেট বাইপাস সড়কে ঘেঁসে হাকুরবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়। বিদ্যালয়ের পাশে হাকুরবাজার কমিনিটি ক্লিনিক।  উত্তরে কান্দিগ্রাম জামে মসজিদ। দক্ষিণে হাকুরবাজার ও বাজার মসজিদ । এরই মধ্যখান হাকুরবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে অবৈধ পশুর হাট বসানোর জন্য মরিয়া হয়ে উটেছে যাত্রাবা মৌজার একটি চক্র।
হাকুরবাজার এলাকার এক বাসিন্দা বলেন, স্কুল-কলেজ, মাদ্রাসা বা কোন  প্রতিষ্ঠানের মাঠে পশুর হাট বসানোর কোনো বৈধতা নেই। তবুও যাত্রাবা মৌজার অসাধু একটি মহল জোর করে পশুর হাট বসানোর চেষ্টা করছে। শিশুদের খেলাধুলার পরিবেশ নষ্ট করছেন।এগুলো উৎখাতের জন্য প্রশাসনের দৃষ্টি কামনা করেছেন তিনি।
হাকুরবাজা উচ্চ বিদ্যালয়ের কয়েক শিক্ষার্থী প্রতিবেদককে জানায়, স্কুলের সামনে পশুর হাট বসানো হলে একদিকে যেমন নষ্ট হবে বিদ্যালয়ের পরিবেশ, অন্যদিকে শিক্ষার্থীরা বঞ্চিত হবে খেলাধুলা ও বিনোদন থেকে। পাশাপাশি ছাত্রছাত্রীদের পড়াশোনাও বিঘ্নিত হবে। স্থানীয়রাসহ প্রতিনিয়ত পথচারীদের পড়তে হবে বিপাকে। তাই শিক্ষার সুন্দর পরিবেশ ফিরিয়ে আনতে এসব সমস্যার সমাধানে সংশ্নিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন ওই ছাত্ররা সহ অভিভাবক মহল।
Facebook Comments Box
advertisement

Posted ১২:০৭ অপরাহ্ণ | শনিবার, ২১ নভেম্বর ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com