সোমবার ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

গৃহহীনদের ঘর নিয়ে দুর্নীতি মেনে নেয়া হবে না, জেলা প্রশাসক

মঙ্গলবার, ০৯ ফেব্রুয়ারি ২০২১     56 ভিউ
গৃহহীনদের ঘর নিয়ে দুর্নীতি মেনে নেয়া হবে না, জেলা প্রশাসক

পি সি দাশ, শাল্লা (সুনামগঞ্জ) প্রতিনিধি : সুনামগঞ্জ জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন বলেছেন, আমরা ৩ জন এডিসি ও সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ২০ জন কর্মকর্তাসহ  মুজিববর্ষের উপহার গৃহহীনদের   আশ্রয়ন প্রকল্পের ঘর শুক্রবার দিনব্যাপী পরিদর্শন  করা হয়েছে । বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে মাননীয়    প্রধানমন্ত্রীর শেখ হাসিনা সারা দেশের ন্যায়  সুনামগঞ্জের শাল্লায় মোট ১৫ শত ৮১ টি অসহায় পরিবারে  ঘর নির্মাণ করছেন । এসব ঘর নির্মাণে কোথাও কোন দুর্নীতি অনিয়ম   হচ্ছে কি না তা সরজমিনে পরিদর্শন করতে কয়েকটি  টিমের মধ্যেমে   প্রতিটি ঘর ঘুরে দেখেন।

এসময়  জেলা প্রশাসক বলেন গরীবের ঘর নিয়ে কোন প্রকার দুর্নীতি অনিয়ম মেনে নেয়া হবে না। তদন্তে দুর্নীতি অনিয়ম প্রমাণিত হলে সে যেই হোক তার  বিরুদ্ধে আইনগত        প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। সরেজমিনে পরির্দশনের সময় জেলা প্রশাসক জাহাঙ্গীর আলম আটগাওঁ ইউনিয়নের চিকাডুপি বল্লভুর, কাশিপুর সহ বাহাড়া ইউনিয়নের রগনাথপুর গ্রামের ভূমি ও গৃহহীনদের  ঘর নির্মাণ পরিদর্শন করেন।

এসময়  আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় বেশকিছু সরকারি ঘরের নকশা পরিবর্তনের অনিয়ম চোখে ধরা পড়েছে। আবার ঘর তৈরির মালামাল  সঠিক ভাবে পাচ্ছেনা বলেও অভিযোগ করেছেন উপকারভোগীরা। এবিষয়ে জেলা প্রশাসক কেন এমন হচ্ছে  জানতে চাইলে তারা বলেন মৎস্য কর্মকর্তা মামুনুর রহমান সকল মালামাল দিতেছে। আমরা উনাকে এসব বিষয় জানালে তিনি আজ নয় কাল আসুন বলে আমাদের বিদায় করে দেয়। একথা শুনে জেলা প্রশাসক যখন যার যে মালামাল প্রয়োজন তা দ্রুত দেয়ার নির্দেশ দেন।

অন্য দিকে সরকারি এই ঘরের নকশাও বিশাল পরিবর্তন নজরে আসে এটি কেন হচ্ছে জানতে চাইলে রাজ মিস্ত্রি রায়ধন দাস বলেন মৎস অফিসার মামুন স্যার এভাবে ঘর তৈরির নির্দেশ দিয়েছেন বলে জানান। এসম স্থানীয় সংবাদকর্মীরাি উপস্থিত ছিলেন। এ বিষয়ে  মৎস্য কর্মকর্তা মামুনুর রহমানের সাথে কথা হলে তিনি বলেন, জেলায় একটি রেজুলেশন পাঠানো হয়েছে সেখানেই এভাবে ঘর তৈরির নির্দেশনা দেওয়া আছে।

সরকারি ঘর নকশা পরিবর্তন করার নিয়ম আছে কি না?এমন প্রশ্নের জবাবে জেলা প্রশাসক মোঃজাহাঙ্গীর হোসেন বলেন, উচ্চ দপ্তরের নির্ধারিত নিয়ম পরিবর্তন করার কোন সুযোগ নেই।যে সরকারি ঘরের ডিজাইন পরিবর্তন করেছে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি জেলা প্রশাসক শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-মোক্তাদির হোসেনের কাছে জানতে চেয়েছেন কেন সরকারি ঘরের নির্ধারিত নকশা পরিবর্তন করা হল, সেই সাথে নির্বাহী কর্মকর্তা আল-মোক্তাদির হোসেনকে সর্তক করে দেন জেলা প্রশাসক।

Facebook Comments Box
advertisement

Posted ১০:২১ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৯ ফেব্রুয়ারি ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com