শুক্রবার ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কৃষি ও কৃষককে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কৃষিখাতে প্রনোদনার মাধ্যমে কৃষককে সহযোগিতা করা হচ্ছে। বানিয়াচঙ্গে বোরো ধান সংগ্রহ অনুষ্ঠানে – এমপি মজিদ খান

মঙ্গলবার, ১২ মে ২০২০ 41 ভিউ
কৃষি ও কৃষককে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কৃষিখাতে প্রনোদনার মাধ্যমে কৃষককে সহযোগিতা করা হচ্ছে। বানিয়াচঙ্গে বোরো ধান সংগ্রহ অনুষ্ঠানে – এমপি মজিদ খান

মখলিছ মিয়া, বানিয়াচং :বানিয়াচং উপজেলায় চলতি বছর সরকারীভাবে বোরো ধান ক্রয় করা হবে ৪ হাজার ৭শ ১৬ মেট্রিকটন ধান। ইতিমধ্যে উপজেলা কৃষি অফিসের মাধ্যমে প্রস্তুতকৃত ১৬ হাজার ১শ ৬০জন কৃষকের মধ্য থেকে লটারীর মাধ্যমে ২হাজার ৫শ ৬জন কৃষক নির্বাচিত করা হয়েছে।

১২ মে মঙ্গলবার সকালে আনুষ্ঠানিকভাবে কাগাপাশা ইউনিয়নের কৃষক দিপন দাশ এর কাছ থেকে বোরো ধান ক্রয়ের মাধ্যমে ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন জাতীয় সংসদের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও হবিগঞ্জ-২(বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সাংসদ আলহাজ¦ এডভোকেট আব্দুল মজিদ খান।

এসময় তিনি বলেন, শতভাগ স্বচ্ছতার ভিত্তিতে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে। কৃষক যেন কোন প্রকার হয়রানী ছাড়া তাদের ধান সরকারী গুদামে দিতে পারে, সে ব্যবস্থাও আমরা করেছি। ধান সংগ্রহে কোন প্রকার অনিয়ম সহ্য করা হবে না। কৃষি ও কৃষককে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কৃষিখাতে নানাবিধ প্রনোদনার মাধ্যমে কৃষককে সহযোগিতা করা হচ্ছে। ভবিষ্যতেও এ সহযোগিতা অব্যাহত থাকবে।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ এর চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার, ভাইস চেয়ারম্যান মোঃ ফারুক আমীন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, কৃষি অফিসার মোহাম্মদ দুলাল উদ্দিন, খাদ্য কর্মকর্তা মোঃ খবির উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাশ,ইউপি চেয়ারম্যান মোঃ এরশাদ আলী, মানবজমিন ও চ্যানেল এস প্রতিনিধি সাংবাদিক মখলিছ মিয়া, উপজেলা ছাত্রলীগ সভাপতি মামুন খান,সাধারণ সম্পাদক সাইম হাসান পুলক।

উল্লেখ্য, এবছর সরকারীভাবে উপজেলার ১৫টি ইউনিয়নের ২ হাজার ৫শ ৬জন কৃষকদের কাছ থেকে ৪ হাজার ৭শ ১৬ মেট্টিকটন ধান ক্রয় করা হবে। আগামী ৩১ আগষ্ট পর্যন্ত কৃষক খাদ্য গুদামে ধান দিতে পারবে।

Facebook Comments
advertisement

Posted ৮:৪০ অপরাহ্ণ | মঙ্গলবার, ১২ মে ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com