শুক্রবার ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

৫নং কালাপুর ইউনিয়ন পরিষদ, শ্রীমঙ্গল এর চেয়ারম্যান পদপ্রার্থী

এক নিবেদিত প্রাণ সমাজকর্মী মো: দেলোয়ার হোসেন

স্টাফ রিপোর্টার   মঙ্গলবার, ০২ নভেম্বর ২০২১     290 ভিউ

মানুষ ও সমাজের কল্যানে নিবেদিত প্রাণ মোঃ দেলোয়ার হোসেন। বিনয়ী, সদালাপী, অমায়িক হাস্যজ্জল এই মানুষটি নিতান্তই পরোপকারী। মোঃ দেলোয়ার হোসেন শ্রীমঙ্গল উপজেলার ৫নম্বর কালাপুর ইউনিয়নের সিরাজনগর গ্রামে, ১৯৭৯ সালের পহেলা জানুয়ারি জন্মগ্রহণ করেন। পিতাঃ হাজী মোঃ আব্দুল হেকিম মাতা, হাজী হালিমা বেগম।

দেলোয়ার হোসেন ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি, শ্রীমঙ্গল সরকারি কলেজ থেকে এইচ এস সি ও ডিগ্রি  পাস করে । এরপর সিলেট মুরারি চাঁদ কলেজ থেকে রাষ্ট্র বিজ্ঞানে এম এ অধ্যায়ন এর পাশাপাশি সিলেট সরকারি ল কলেজে এ কিছুদিন এল এল বি কোর্সো পড়া শোনা করে। ছাত্র জীবন থেকেই দেলোয়ার হোসেন বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, সেচ্ছাসেবী  সংগঠন এর সাথে জড়িত হয়ে পড়েন।

মোঃ দেলোয়ার হোসেন আপাদামস্ত একজন সংগঠক। একজন দক্ষ সংগঠকের যে সমস্ত গুন থাকা উচিত এর সবগুলোই তার মধ্যে রয়েছে। মানুষের কল্যানে মানুষের পাশে থাকা তার চরিত্রের একটা বড়ু গুন। দীর্ঘ ২৭ বছর ধরে স্থানীয় বা জাতীয় বিভিন্ন সামজিক, সাংস্কৃতিক, সেচ্ছাসেবী সংগঠনে সাথে জড়িত থেকে সে মানুষের কল্যানে ও সৃজনশীলতা বিকাশে কাজ করে যাচ্ছেন।

দীর্ঘদিন ধরে মঞ্চে নিরলস ভাবে কাজ করে আসছে দেলোয়ার। লেখক, নির্দেশক হিসেবে তার খ্যাতি রয়েছে। দেলোয়ার হোসেন ১৯৯৪ সালে বাংলা সংস্কৃতিক লালন ও গণ মানুষের কথা বলতে গড়ে তোলেন বিজয়ী থিয়েটার। বতর্মানে তিনি সগঠনটির সভাপতি দায়িত্ব পালন করছেন। দেলোয়ার হোসেন ছিলেন শ্রীমঙ্গল সম্মিলিত নাট্য পরিষদ এর প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক। তার শৈল্পিক পদচারনা এলাকার যুব সমাজকে আলোকিত করে আসছে। তাকে অনুসরন করে আজ অনেকেই সংস্কৃতিতে তাদের মননশীলতার স্বাক্ষর রেখে চলছেন।

সুন্দর সমাজ বিনির্মানে নতুন নতুন উদ্যোগ গ্রহণে দেলোয়ার হোসেনের জুড়ি নেই। সমাজের উন্নয়নে কাজ করা তার শখ ও নেশা। পরিচ্ছন্ন কালাপুর ইউনিয়ন গড়তে গ্রীন কালাপুর সামাজিক সংগঠন এর সাধারণ সম্পাদক হিসেবে কাজ করছেন দেলোয়ার হোসেন ।

দেলোয়ার হোসেন শিক্ষিত, সৎ ও রুচিবার মানুষ। বয়সে তরুন। পারিবারিক ভাবেই রাজনৈতিক সচেতন পরিবার। জনগনের পাশে থেকে তাদের হয়ে কাজ করা ঐতিহ্য এই পরিবারটির বহুদিনের। দেলোয়ার এর সাংগঠনিক কৌশলতা যে কোন মানুষকে মুগ্ধ করে। যুক্তি ও বিচারবোধ তার চরিত্রের একটি উজ্জ্বল বৈশিষ্ট।

সমাজের সুবিধা বঞ্চিত মানুষের পাশে তাকে সবসময় দেখতে পাওয়া যায়। বিভিন্ন সময় বিভিন্ন ত্রান সামগ্রি নিয়ে সে মানুষের পাশে দাড়িয়েছে। বেকারমুক্ত শিক্ষিত যুব সমাজ গড়ার প্রত্যায় নিয়ে দেলোয়ার হোসেনের পথ চলা। সাধারণ মানুষের জন্য কাজ করা ও তাদের স্বাবলম্বী করে গড়ে তুলার স্বপ্ন নিয়ে দেলোয়ার হোসেনের পথ চলা।

দেলোয়ার হোসেন দীর্ঘ ১৬ বছর যাবত ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ টি আই বি এর সচেতন নাগরিক কমিটি সনাক এ কাজ করছেন। তিনি সচেতন নাগরিক কমিটি সনাক শ্রীমঙ্গল এর স্বজন আহ্বায়ক হয়ে দায়িত্ব পালন করেছেন।

পরিবারের ও এলাকার সকলের অনুপ্রেরনা ও সমর্থন নিয়ে সমাজের কল্যাণে কাজ করার প্রত্যয়ে একটি পরিচ্ছন্ন মডেল ইউনিয়ন গড়তে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৫ নম্বর কালাপুর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোঃ দেলোয়ার হোসেন সকলের সহযোগিতা, দোয়া ও আশীর্বাদ প্রার্থী।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৪৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ০২ নভেম্বর ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com