মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

দোয়ারাবাজারে একটি শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস পালন না করায় মানববন্ধন করেছে এলাকাবাসী

দোয়ারাবাজার প্রতিনিধি:-   বুধবার, ২৮ আগস্ট ২০১৯ 100 ভিউ
দোয়ারাবাজারে একটি শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস পালন না করায় মানববন্ধন করেছে এলাকাবাসী

দোয়ারাবাজারে জাতীয় শোক দিবস পালন না করায় একটি শিক্ষা প্রতিষ্ঠানের বিরোদ্ধে মানববন্ধন ও ভিক্ষোব মিছিল করেছে এলাকাবাসী। মানব বন্ধন ও ভিক্ষোব মিছিল করেছে লক্ষিপুর ইউনিয়নের সর্বস্তরের জনগন। বুধবার সকালে উপজেলা পরিষদ সংলগ্ন সড়কে মানব বন্ধন কর্মসুচি ও ভিক্ষোব শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি স্বারক লিপি প্রধান করা হয়েছে। ঐ শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস পালন না করায় লক্ষিপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সফিকুল ইসলাম রতন, গত ১৮ আগষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ব্যানারে উল্যেখ করা হয় উপজেলার লক্ষিপুর ইউনিয়নের সর্বোচ্ছ বিদ্যাপিট লিয়াকতগঞ্জ স্কুল ও কলেজে শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির অনিয়ম দূর্নীতি, নিয়ম বহির্ভূতভাবে শিক্ষক নিয়োগ, শিক্ষা প্রতিষ্ঠানে ১৫আগষ্ঠ জাতীয় শোক দিবস পালন করা হয়নি এমনকি জাতীয় পতাকাও উত্তোলন করা হয়নি এব্যাপারে একটি লিখিত অভিযোগের তদন্তে প্রশাসনের গাফিলতির প্রতিবাদে মানববন্ধন। মানববন্ধনে বক্তব্য রাখেন ইউনিয়ন আ.লীগের সভাপতি সফিকুল ইসলাম রতন, জেলা সেচ্ছা সেবকলীগের সদস্য মো.খাললুর রহমান,উপজেলা সেচ্ছাসেবকলীগের আহবায়ক ও প্রভাষক জহিরুল ইসলাম জহির, যুবলীগ নেতা জিয়াউর রহমান জিয়া, উপজেলা আ.লীগ সদস্য মুকদুছ আলী, ইউপি সদস্য সোহেল আহমদ মিন্টু, জাহাঙ্গির আলম, সমাজ সেবক হুমায়ুন আহমদ চৌধুরী, বীরমুক্তিযুদ্ধা সিরাজ মিয়া, মহরম আলী, আহমদ আলী, আ.লীগ নেতা খোরশেদ আলম, যুবলীগ নেতা ডাক্তার জাকির হোসেন,ছাত্রলীগ নেতা হুমায়ুন ফরিদ, ইয়াকুব আল-তামিম,রবিউল আওয়াল রনি, নয়ন মিয়া,সেচ্ছাসেবকলী নেতা আবুল কাশেম,আব্দুল মজিদ, আব্দুল মতিন, আফÍাব উদ্দিন, হেলাল মিয়া, আমির হোসেন,আব্দুল হামিদ,নুর মিয়া,কামাল পাশা,নিজাম উদ্দিন,আব্দুল আওয়াল প্রমুখ।

এসময় বক্তারা বলেন,এই প্রতিষ্ঠানের অনিয়ম দূর্নিতির বিরোদ্ধে ও যারা জাতীর পিতা বঙ্গবন্ধুর শোক দিবস পালন করতে অনিহা প্রকাশ করে তারা কোন সময় দেশের মঙ্গল ও উন্নয়ন চায়না। অনিয়ম দূর্নীতি লোটপাট করার জন্য আ.লীগের লেবাস দারীরা মুলত তারা জামাত বিএনপির পরিবারের সদস্য। তারা মুলত জামাত বিএনপির দালাল এরজন্য জাতীর জনকের শোক দিবস পালন করে নাই। অবৈধভাবে নিয়োগ পাওয়া শিক্ষক ও রাতের আধাঁরে করা গভর্নিং বডির কমিটি বাতিল করার জন্য দাবী জানাচ্ছি।

লক্ষিপুর ইউনিয়নের চেয়ারম্যান ও গভর্নিং বডির সভাপতি মো.আমিরুল হক বলেন, লিয়াকতগঞ্জ স্কুল ও কলেজে জাতীয় শোক দিবস পালন করা হয়নি আমরা গত ২৫আগষ্ঠ সকল সদস্যগণ এব্যাপারে একটি সভা করেছি। সভায় সকলের সিদ্ধান্ত ক্রমে সকল শিক্ষকের বেসরকারী বেতন বন্ধ করা হয়েছে। এবং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সহ তিন সদস্য বিশিষ্ঠ একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর তাদের ব্যাপারে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে।

এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মেহেরউল্লাহ বলেন, একটি লিখিত অভিযোগ পেয়েছি এবং লিয়াকতগঞ্জ স্কুল ও কলেজে কেন জাতীয় শোক দিবস পালন করা হয়নি এর জন্য প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে।

Facebook Comments
advertisement

Posted ৮:০৭ অপরাহ্ণ | বুধবার, ২৮ আগস্ট ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com