রবিবার ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ছাতক পৌরসভার সাড়ে ৪৭ কোটি টাকার নতুন বাজেট ঘোষনা

বিজয় রায়, ছাতক প্রতিনিধিঃ   শনিবার, ১২ জুন ২০২১     99 ভিউ
ছাতক পৌরসভার সাড়ে ৪৭ কোটি টাকার নতুন বাজেট ঘোষনা

নতুন কোন করারোপ ছাড়াই ছাতক পৌরসভার ২০২১-২০২২ অর্থ বছরের সাড়ে ৪৭ কোটি টাকার নতুন বাজেট ঘোষনা করা হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে পৌরসভার সম্মেলন কক্ষে ২০২১-২২ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট আনুষ্ঠানিকভাবে ঘোষনা করেন পৌর মেয়র আবুল কালাম চৌধুরী।

 

বাজেটে রাজস্ব ও উন্নয়ন তহবিলে মোট আয় দেখানো হয়েছে ৪৭ কোটি ৬০ লাখ ২০ হাজার টাকা, ব্যয় দেখানো হয়েছে ৪৭ কোটি ২৬ লাখ ৩০ হাজার টাকা। সমাপনী স্থিতি দেখানো হয়েছে ৩৩ লাখ ৯০ হাজার টাকা। বাজেটে বিভিন্ন আয়ের খাতের মধ্যে বিভিন্ন কর থেকে ১০ কোটি ৪০ লাখ ৫ হাজার, ট্রেড লাইসেন্স থেকে ৩৩ লাখ টাকা, লাটিং থেকে ৩০ লাখ ৮৮ হাজার, কনজারভেন্সি থেকে ৭২ লাখ ৫ হাজার, রি´া-ইবাইক থেকে ৩ লাখ, হাট-বাজার, বাসস্ট্যান্ড-সিএনজি স্ট্যান্ড ইজারা থেকে ৩৫ লাখ, ট্রেড লাইসেন্স থেকে ৩৩ লাখ, ট্রলার-খেয়াঘাট ইজারা থেকে ৪৮ লাখ টাকা আয় দেখানো হয়েছে।

 

প্রস্তাবিত বাজেটে বিভিন্ন ব্যয়ের খাত দেখানো হয়েছে পৌরসভার মেয়র-কাউন্সিলরদের বেতন-ভাতা  ২৫ লাখ, কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা ১ কোটি ৫৫ লাখ, আনুতোষিক ও বিধি  খরচ ৭ লাখ, ৫০ হাজার পৌরসভা পরিচালিত শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা ২৫ লাখ, সুইপার ও পরিচ্ছন্ন কর্মীদের বেতন ১০ লাখ, বিদ্যুৎ বিল ১৫ লাখ, বিজ্ঞাপন ও প্রচার ৩ লাখ, জিএপি ১০ লাখ, পিআরএপি ২৪ লাখ, রাজস্ব উদ্বৃত্ত উন্নয়ন হিসেবে স্থানান্তর ৫৫ লাখ টাকা। বাজেটে উদ্বৃত্ত দেখানো হয়েছে ৩৩ লাখ ৯০ হাজার।

 

এ ছাড়া প্রস্তাবিত বাজেটে আরো বিভিন্ন খাতে আয়-ব্যয় দেখানো হয়েছে। পৌর মেয়র আবুল কালাম চৌধুরীর সভাপতিত্বে ও সচিব খান মোহাম্মদ ফারাভীর পরিচালনায় বাজেট সভায় বক্তব্য রাখেন, প্রাক্তন অধ্যাপক হরিদাস রায়, ছাতক প্রেসক্লাবের সভাপতি সৈয়দ হারুন অর রশীদ, ব্যবসায়ী হাজী আবুল হায়াত, প্যানেল মেয়র তাপস চৌধুরী, পৌর কাউন্সিলর জসিম উদ্দিন সুমেন, ইরাজ মিয়া, হাজী নাজিমুল হক, রশিদ আহমদ খছরু, শফিকুল ইসলাম, হাজী ছালেক মিয়া, মহিলা কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলী, রত্না রানী কর, নূরেছা বেগম, সাবেক পৌর কাউন্সিলর আখলাকুল আম্বিয়া সোহাগ, মাসুক মিয়া, ব্যবসায়ী সামছুল ইসলাম তালুকদার, নারী নেত্রী শিখা রানী দে, সূর্য্যরে হাসি ক্লিনিকের পরিচালক স্বপ্না বেগম, আওয়ামীলীগ নেতা মকবুল আলী, ব্যবসায়ী ছালিক মিয়া চৌধুরী রুকন প্রমুখ। বাজেট সভায় ব্যবসায়ী, সাংবাদিক, পৌর কর্মকর্তা-কর্মচারীসহ সুধীজন উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৪২ অপরাহ্ণ | শনিবার, ১২ জুন ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(348 ভিউ)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com