শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সাহসিকতার সাথে রচনা করুন অত্র অঞ্চলের মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস

শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯     576 ভিউ
সাহসিকতার সাথে রচনা করুন অত্র অঞ্চলের  মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস

বিজয় রায়, ছাতক প্রতিনিধিঃ আজ ৬ ডিসেম্বর ছাতক মুক্ত দিবসের আলোচনা সভায় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক মুক্তিযোদ্ধারদের উদ্দেশ্য বলেছেন, ছাতক-দোয়ারাসহ দেশের মুক্তিযুদ্ধর সঠিক ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরার এখনই মুখ্য সময়। সাহসিকতার সাথে সাদাকে সাদা আর কালোকে কালো বলে রচনা করুন অত্র অঞ্চলের মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস।

তিনি বলেন, মুজিব বর্ষ উপলক্ষে মুক্তিযুদ্ধ ভিত্তিক একটি প্রকাশনা প্রকাশিত হতে যাচ্ছে। ওই প্রকাশনা থেকেই যাতে প্রজন্ম থেকে প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জিবিত হতে পারে এবং স্বাধীনতা বিরোধিরা যাতে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস আর বিকৃত না করতে পারে সে চেষ্টা থাকবে। মুক্তিযোদ্ধাদের যুদ্ধকালীন স্মৃতি ও এ অঞ্চলের স্বাধীনাতা বিরোধিদের হত্যা, নির্যাতন ও লুটপাটের চিত্রসহ সকল কর্মকান্ড তুলে ধরে ওই প্রকাশনাকে সমৃদ্ধ করতে মুক্তিযোদ্ধাদের আহবান জানান তিনি।

শুক্রবার সকালে ছাতক উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কর্তৃক সংসদ কমান্ড কার্যালয়ে আয়োজিত ছাতক মুক্ত দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মুক্তিযোদ্ধা সংসদের প্রকাশক, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবিরের সভাপতিত্বে ও মুক্তিযোদ্ধা আলহাজ্ব গোলাম মোস্তফার পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, দোয়ারা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইদ্রিছ আলী বীর প্রতীক, ছাতক পৌরসভার প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল ওয়াহিদ মজনু, ছাতক থানার ওসি(অপারেশন) কাজী গোলাম মোস্তফা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন।

সভায় স্বাগত বক্তব্য রাখেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আনোয়ার রহমান তোতা মিয়া। আরো বক্তব্য রাখেন, সাবেক কমান্ডার আলহাজ্ব আব্দুস সামাদ, ইউআরসি ইন্সট্রাক্টর মোস্তফা আহসান হাবিব, ইউপি চেয়ারম্যান আব্দুল মছব্বির, মুক্তিযোদ্ধা স্বরাজ কুমার দাস, নিজাম উদ্দিন বুলি, ফজর উদ্দিন, কবির উদ্দিন লালা, শাহাব উদ্দিন, আমির আলী বাদশা, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের শহিদুল ইসলাম, আবু শামীম, হুমায়ূন কবির রুবেল, সাহেব আলী, মাসুদ রানা, সাহাব উদ্দিন, মির্জা খছরু, ফিরোজ মিয়া, ছালেক মিয়া, আবুল হোসেন, উস্তার আলী, নুর উদ্দিন, জাকির হোসেন প্রমুখ।

সভা শেষে মুহিবুর রহমান মানিক এমপির নেতৃত্বে শহরে বের করা হয় বিজয় র‌্যালী। পরে মুক্তিযোদ্ধাদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১০:১১ পূর্বাহ্ণ | শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(634 ভিউ)

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com