বৃহস্পতিবার ১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ছাতকে আওয়ামীলীগের দু’গ্রুপের সংঘর্ষ আহত ৪০

বৃহস্পতিবার, ২৮ নভেম্বর ২০১৯     81 ভিউ
ছাতকে আওয়ামীলীগের দু’গ্রুপের সংঘর্ষ  আহত ৪০

ছাতক প্রতিনিধিঃ ছাতকে আওয়ামীলীগের বিবদমান দু’গ্রুপে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় অন্তত ৪০ ব্যক্তি আহত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে সিলেট-সুনামগঞ্জ সড়কের জাউয়াবাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ নিয়ন্ত্রনে আনতে পুলিশ অর্ধশতাধিক রাউন্ড টিয়ারসেল ও ফাঁকা ছুড়ে। সংঘর্ষ চলাকালে সিলেট-সুনামগঞ্জ সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। সড়কের উভয় পাশে যাত্রী ও মালবাহী গাড়ি আটকা পড়ে র্দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক এবং পৌর মেয়র আবুল কালাম চৌধুরী ও তার সহোদর শামীম আহমদ চৌধুরীর সমর্থকদের এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক ও সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব নুরুল হুদা মুকুট পরস্পরকে কটুক্তির প্রতিবাদে গত দু’সপ্তাহ ধরে এখানের আওয়ামীলীগের বিবদান দু’গ্রুপের মধ্যে টান-টান উত্তেজনা বিরাজ করছিল।

উপজেলার বিভিন্ন এলাকায় পক্ষে-বিপক্ষে মিছিল-মিটিং, মানববন্ধন ও সমা-সমাবেশ করে যাচ্ছে কর্মী-সমর্থকরা। এরই অংশ হিসেবে  নূরুল হুদা মুকুটের বিরুদ্ধে কুরুচিপূর্ন বক্তব্য রাখার প্রতিবাদে সোমবার দুপুরে শহরে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে কালাম চৌধুরী ও শামীম আহমদ চৌধুরীর সমর্থকরা প্রতিবাদ সভা করে। এ সভা থেকে জাউয়াসহ উপজেলার বিভিন্ন এলাকায় প্রতিবাদ সভা করার সিদ্ধান্ত নেয়া হয়।

আসন্ন উপজেলা আওয়ামীলীগের সম্মেলনকে কেন্দ্রকরে পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার বিকেলে খিদ্রাকাপন এলাকায় জাউয়াসহ ৫ ইউনিয়ন আওয়ামীলীগের সভা আহবান করে কালাম চৌধুরী ও শামীম আহমদ চৌধুরীর সমর্থকরা। আওয়ামীলীগের একটি মিছিল খিদ্রাকাপন সভাস্থলে যাওয়ার পথে জাউয়াবাজারে এমপি মানিক সমর্থকরা লাঠি-সোটা নিয়ে মিছিলকারীদের উপর হামলা চালায়। এসময় মিছিল লক্ষ্য করে ব্যাপক ইট-পাটকেল নিক্ষেপ করে প্রতিপক্ষরা। পরবর্তিতে মিছিলকারীরা সংঘবদ্ধ হয়ে প্রতিপক্ষকে পাল্টা ধাওয়া করে। এক পর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়া ও দফায়-দফায় সংঘর্ষে জাউয়াবাজার থেকে খিদ্রাকাপন পর্যন্ত সড়ক রণক্ষেত্রে পরিনত হয়। প্রায় দু’ঘন্টা ব্যাপী সংঘর্ষে পুলিশ ২৬ রাউন্ড টিয়ারসেল ও ৫০ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়েছে।

সংঘর্ষে গুরুতর আহত আল-আমিন, আশরাফ, সেলিম, দুলন শাহ,  ও সৌরভকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এমরান, শাহীন তালুকাদর, আজির উদ্দিন, কালা শাহ, মিলন তালুকদার, রিপন, সেবুল, তারেক, আজিদ, ফজলে নুর, রুবেল, জামিল, আব্দুল খালিক, নুরুজ্জামান, রবি মিয়া, আব্দুল আলিম, শিবুল, শিপন, জালাল, অপসহ অন্যান্য আহতদের স্থানীয় কৈতক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জাউয়াবাজার ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজা মিয়া তালুকদার জানান, আওয়ামীলীগের শান্তিপূর্ন মিছিলে ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদের নেতৃত্বে অতর্কিত হামলা করা হয়েছে। এতে তাদের অর্ধ শতাধিক নেতা-কর্মী আহত হয়েছে। এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ জানান, মিছিলকারীরা সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের বিরুদ্ধে কু-রুচিপূর্ন  শ্লোগান দেয়ায় বাজারে উপস্থিত যুবলীগ নেতা-কর্মীরা পাল্টা মিছিল বের করে। এক পর্যায়ে উভয়ের মধ্যে সংষর্ষ বেধে যায়।

ছাতক থানার ওসি মোস্তফা কামাল জানান, পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে। জাউয়া এলাকায় অতিরিক্ত পুলিশ মোতয়েন করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৩৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৮ নভেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(242 ভিউ)

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com